বিবিএস ক্যাবলসের লটারি চলছে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিবিএস ক্যাবলসের লটারি চলছে

স্থির মূল্য পদ্ধতিতে অনুমোদন পাওয়া বিবিএস ক্যাবলস লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র চলছে। আজ সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে এই লটারি ড্র শুরু হয়।

লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানির চেয়াম্যান প্রকৌশলী বদরুল আহসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার, বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো.  হামদুল, ডিএসই,সিএসই ও সিডিবিএল, বুয়েটের কর্মকর্তারা।

বিবিএস ক্যাবলসের লটারির ফল প্রকাশ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা।

আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করে। বাজারে ২ কোটি শেয়ার বিক্রির মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলন করবে কোম্পানিটি। গত ১৩ এপ্রিল কোম্পানিটির আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। আর গত ২৩ মে থেকে ৪ জুন পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ণ ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৪৬ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৬ টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসূচক/জিইউ/কে এম

এই বিভাগের আরো সংবাদ