স্টার জলসা, জি বাংলা বিষয়ে আপিল শুনানি ২২ অক্টোবর
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্টার জলসা, জি বাংলা বিষয়ে আপিল শুনানি ২২ অক্টোবর

দেশে স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন খারিজের রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানি চলতি বছরের ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সুপ্রিমকোর্টের অবকাশকালীন চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দিয়েছে।

আএ মামলায় রিটের পক্ষের আইনজীবী এখলাছ উদ্দিন ভূইঁয়া জানান, আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে বিষয়টির ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

Zee-Bangla-Star-Jalsa-Star-Plus

জি বাংলা, স্টার প্লাগ ও স্টার জলসার লোগো

উল্লেখ, ২৯ জানুয়ারি ভারতীয় এ তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন খারিজ করে হাইকোর্ট। তখন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ রায় দেয়।

এর আগে ২০১৪ সালের ১৯ অক্টোবর এক রিট আবেদনের শুনানি শেষে ভারতীয় এ তিন টিভি চ্যানেল বন্ধে নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।

ন্যাশন ওয়াইড মিডিয়া লিমিটেড এবং ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড নামের দুটি ডিস্ট্রিবিউটর বাংলাদেশে ৫০টি বিদেশি চ্যানেল পরিবেশন করে থাকে। এর মধ্যে ওই তিনটি চ্যানেল অন্যতম।

২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে আত্মহত্যার ঘটনা ঘটে। এ নিয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

আইনজীবী শাহিন আরা লাইলী ওই তিন টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন।

টি

এই বিভাগের আরো সংবাদ