সাউথইষ্ট ব্যাংকের নতুন এমডি এম. কামাল হোসেন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাউথইষ্ট ব্যাংকের নতুন এমডি এম. কামাল হোসেন

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন এম. কামাল হোসেন। মঙ্গলবার তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়।

এম.কামাল হোসেন চলতি বছরের ২৯ মার্চ থেকে সাউথইষ্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ২০০৩ সালের নভেম্বর মাসে একই ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হিসাবে যোগদান করেন। বর্তমান দায়িত্ব পালনের পূর্বে তিনি এই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

এম. কামাল হোসেন

সাউথইষ্ট ব্যাংকে  কর্মরত থাকা অবস্থায় তিনি প্রিন্সিপাল শাখাসহ ব্যাংকের শীর্ষস্থানীয় শাখাগুলোতে ব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

সাউথইষ্ট ব্যাংকের নতুন এই এমডি ১৯৮৩ সালে প্রবেশনারী অফিসার হিসাবে ন্যাশানাল ব্যাংক লিমিটেডে যোগদান করেন। ন্যাশনাল ব্যাংকে তিনি ১৮ বছরের কর্মজীবনে ব্যাংকটির প্রধান কার্যালয় ও শাখা পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।

এম.কামাল হোসেন সুদীর্ঘ ৩৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি আমদানি, রপ্তানি, ক্রেডিট, জেনারেল ব্যাংকিং, মানব সম্পদ ও হিসাব বিভাগসহ ব্যাংকিং এর সকল ক্ষেত্রে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

এম.কামাল হোসেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে বিএসএস এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি দেশ-বিদেশের বহু সেমিনার, ওয়ার্কশপ, ট্রেনিংয়ে অংশগ্রহণ করেছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, জার্মানি, ফ্রান্স, স্পেন, অস্ট্রেলিয়া, কানাডা, মিয়ানমার, তুর্কি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, চীন, সৌদি আরব, ওমান, কাতার ও ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

এম.কামাল হোসেন ১৯৫৮ সালে ফেনী জেলার রামপুরে’র এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মেহেদী/এস

এই বিভাগের আরো সংবাদ