লাইসেন্সবিহীন মোটরসাইকেল ধরা পড়লেই বাজেয়াপ্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লাইসেন্সবিহীন মোটরসাইকেল ধরা পড়লেই বাজেয়াপ্ত

দেশের কোথাও আর লাইসেন্সবিহীন মোটরসাইকেল চলতে দেওয়া হবে না। যেকোনো প্রান্তে লাইসেন্সবিহীন মোটরসাইকেল ধরা পড়লে- তা সঙ্গে সঙ্গে বাজেয়াপ্ত করা হবে।

আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা জানান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। কমিটির সভাপতি হিসেবে ওই বৈঠকে সভাপতিত্ব করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, লাইসেন্সবিহীন মোটরসাইকেল ধরা পড়লে দায়িত্বরত ট্রাফিক পুলিশই তা বাজেয়াপ্ত করতে পারবে।

motorcycle

চেক পয়েন্টে মোটরসাইকেল ও চালকের লাইসেন্স পরীক্ষা করছে পুলিশ। ফাইল ছবি

তিনি বলেন, রাজধানী ঢাকার ৪১০টিসহ দেশের সব ঈদ জামাতে নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। এছাড়া ঈদের ছুটির সময় দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বক্ষণিক মাঠে থাকবে পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রয়োজনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি বলেন, কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংস্থার অনুকূলে অস্বাভাবিক লেনদেন হলে গোয়েন্দা সংস্থাকে অবহিত করবে বাংলাদেশ ব্যাংক। অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে গোয়েন্দা সংস্থা।

তিনি আরও বলেন, দেশব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদে অর্থায়ন বন্ধে এনজিও, বিভিন্ন অঞ্চলের স্কুলের কার্যক্রম ও সীমান্ত এলাকায় কুরিয়ার সার্ভিস কার্যক্রম মনিটরিং করা হবে।

এই বৈঠকে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ