বিমানের অভ্যান্তরীণ রুটে ফ্লাইট চলবে না আজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিমানের অভ্যান্তরীণ রুটে ফ্লাইট চলবে না আজ

যান্ত্রিক ত্রুটির কারণে আজ বুধবার দেশের অভ্যন্তরীণ গন্তব্যের চারটি রুটের সব ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ রাতের মধ্যে দুইটি উড়োজাহাজ মেরামত হলে আগামীকাল বৃহস্পতিবার থেকে এসব রুটে পূর্বসূচি অনুযায়ী ফ্লাইট চলবে।

বাংলাদেশ বিমান সূত্রে এই তথ্য জানা গেছে।

Biman

বাংলাদেশ বিমান।

সূত্র আরও জানিয়েছে, দেশের অভ্যন্তরীণ গন্তব্যের ফ্লাইট পরিচালনার দুইটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ গ্রাউন্ডেড থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটে বিপর্যয় ঘটেছে। এই কারণে গতকাল মঙ্গলবার অভ্যন্তরীণ রুটে কোনো ফ্লাইট চালাতে পারেনি বিমান। ফ্লাইট বিপর্যয় অব্যাহত থাকবে আজ বুধবারও।

বাংলাদেশ বিমানের পক্ষ থেকে জানানো হয়েছে, দুইটি উড়োজাহাজের মধ্যে নিয়মিত ইঞ্জিন মেরামতের জন্য একটি বিমান হ্যাঙ্গারে রয়েছে। অন্য বিমানটির ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় মেরামতের জন্য হ্যাঙ্গারে নেওয়া হয়েছে।

বিমান সূত্র জানায়, দেশের সাতটি অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনার দুইটি ড্যাশ-৮ কিউ৪০০ ইড়োজাহাজ ব্যবহার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারে ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজের পাশাপাশি ইন্টারন্যাশনাল ফ্লাইটে বোয়িং ৭৩৭ উড়োজাহাজে অভ্যন্তরীণ যাত্রী পরিবহন করা হয়।

অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনায় দুইটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ ব্যবহার করে বিমান।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ