ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক ও বন্দর খোলা রাখার দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক ও বন্দর খোলা রাখার দাবি

নগদ অর্থ লেনদেন, কর্মচারীদের বেতন এবং আমদানি-রপ্তানি বাণিজ্যের সুবিধার্থে ২৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক  ও বন্দর চালু রাখার দাবি জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এবং বন্দর কর্তৃপক্ষকের কাছে এই দাবি জানায় সংগঠনটি।

Chittagong port

চট্টগ্রাম বন্দর। ফাইল ছবি

এফবিসিসিআই বলছে, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত টানা ৫ দিন সকল সরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে ঈদ উপলক্ষে সারা দেশে বিশেষ করে ঢাকা ও অন্যান্য বিভাগীয় শহর এবং জেলা শহরগুলোর শপিংমলসমূহে ব্যাপক ব্যবসায়িক ও অর্থনৈতিক কার্যক্রম পরিচালিত হবে।

এই সময়ে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করছে। তাই আলোচ্য সময়ে ব্যাংক খোলা রাখার অনুরোধ জানিয়েছে এফবিসিসিআই।

পাশাপাশি আমদানি-রপ্তানি কার্যক্রমের সুষ্ঠু ও নিরাপদ আর্থিক লেনদেনের স্বার্থে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের সহায়তা অত্যন্ত জরুরি বলেও দাবি জানিয়েছে এফবিসিসিআই।

ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ ঈদ উপলক্ষে একটানা বন্ধ থাকার কারণে আর্থিক লেনদেনের ক্ষেত্রে ব্যবসায়ীরা ঝুঁকির সম্মুখীন হতে পারেন। তাই ২৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক খোলা রাখার অনুরোধ জানানো যাচ্ছে।

এসময় চট্টগ্রাম ও মোংলা বন্দর এবং স্থলবন্দরসমূহ বিশেষ ব্যবস্থায় ঈদের ছুটির মধ্যে খোলা রাখার জন্য বন্দর কর্তৃপক্ষকেও অনুরোধ জানিয়েছে এফবিসিসিআই।

অর্থসূচক/মেহেদী/টি

এই বিভাগের আরো সংবাদ