অলিম্পিকের সঙ্গে সম্পর্কের ইতি টানছে ম্যাকডোনাল্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অলিম্পিকের সঙ্গে সম্পর্কের ইতি টানছে ম্যাকডোনাল্ড

খেলাধুলার সবচেয়ে বড় আসর অলিম্পিকের সঙ্গে ১৯৬৮ সাল থেকে যুক্ত রয়েছে বিশ্বব্যাপী ফাস্ট ফুড ব্যবসার চেইন গ্রুপ ম্যাকডোনাল্ড। ১৯৭৬ সালে প্রথমবারের মতো অলিম্পিকের অফিসিয়াল স্পন্সর হয় ম্যাকডোনাল্ড।

অলিম্পিক ও ম্যাকডোনাল্ডের মধ্যে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২০ সালে। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই অলিম্পিকের সঙ্গে সম্পর্কের ইতি টানতে যাচ্ছে ফাস্ট ফুড ব্যবসায় জড়িত কোম্পানিটি।

McDonald's

প্রায় ৫০ বছর ধরে অলিম্পিকের অফিসিয়াল স্পন্সর হিসেবে রয়েছে ম্যাকডোনাল্ড।

সংবাদসংস্থা সিএনএন মানির এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়েছে, অলিম্পিকের স্পন্সরশিপ থেকে শিগগির সরে যেতে চায় ম্যাকডোনাল্ড।

তবে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) পক্ষ থেকে বলা হয়েছে, পারস্পরিক আলোচনার মাধ্যমে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির সাবেক মার্কেটিং ডিরেক্টর মিশেল পেনি বলেন, এই বিভাজন যুক্তি সংগত। এখানে জোরপূর্বক কিছু দেখছি না।

তিনি আরও বলেন, লম্বা সময়ের জন্য অলিম্পিকের সঙ্গী হিসেবে ছিল ম্যাকডোনাল্ড। এটি অনেক ব্যয় বহুল। যদি তাদের পক্ষে এই ব্যয় বহন করা কষ্টসাধ্য হয়- তবে স্পন্সরশিপ থেকে সরে যেতেই পারে। তবে এই সম্পর্ক খুব অল্প সময়ের মধ্যে শেষ হবে বলে আমার মনে হয় না।

মিশেল পেনি বলেন, প্রায় ৫০ বছর ধরে অলিম্পিকের সঙ্গে রয়েছে ম্যাকডোনাল্ড। এটা দুই পক্ষের জন্যই ইতিবাচক চিত্র।

২০১৮ সালের শীত মৌসুমে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসের স্পন্সর হিসেবে এখনও ম্যাকডোনাল্ডের নাম রয়েছে। অলিম্পিক স্পন্সর হিসেবে দক্ষিণ কোরিয়ায় বিজ্ঞাপনও প্রচার করছে কোম্পানিটি। এমনকি অলিম্পিক পার্ক, অলিম্পিক ভিলেজে এখনও রেস্টুরেন্ট ব্যবসা পরিচালনা করছে ম্যাকডোনাল্ড।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ