'মোবাইল ফোন কোম্পানি থেকে ৮৫৫ কোটি টাকার রাজস্ব আদায়'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘মোবাইল ফোন কোম্পানি থেকে ৮৫৫ কোটি টাকার রাজস্ব আদায়’

চলতি ২০১৬-১৭ অর্থবছরে মোবাইল ফোন কোম্পানিগুলোতে থেকে ৮৫৫ কোটি ১ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ মঙ্গলবার সরকারি দলের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের এক প্রশ্নের জবাবে জাতীয় সংসদকে এই কথা জানান তিনি।

parliament

জাতীয় সংসদ -ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, ২০১৬-১৭ অর্থবছরে গ্রামীণফোন বাংলাদেশ লিমিটেড থেকে ৪৩০ কোটি ৯৯ লাখ টাকা; রবি আজিয়াটা লিমিটেড থেকে ২২১ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব আদায় হয়েছে।

এছাড়া বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড থেকে ১৬১ কোটি ৭০ লাখ টাকা; এয়ারটেল বাংলাদেশ লিমিটেড থেকে ১৪ কোটি ৮৬ লাখ টাকা; প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড থেকে ১১ কোটি ৪ লাখ টাকা এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ১৫ কোটি ৬ লাখ টাকার রাজস্ব আদায় হয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী তারানা হালিম জাতীয় সংসদকে জানান, ২০০৯-১০ অর্থবছরে এই ৬টি মোবাইল কোম্পানি থেকে ৮২০ কোটি ৩৬ লাখ টাকা; ২০১০-১১ অর্থবছরে ১ হাজার ১৫ কোটি ২৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

তিনি আরও জানান, ২০১১-১২ অর্থবছরে ৪ হাজার ২৩৫ কোটি ১০ লাখ টাকা; ২০১২-১৩ অর্থবছরে ৩ হাজার ৫৩৭ কোটি ৬২ লাখ টাকা; ২০১৪-১৫ অর্থবছরে ১ হাজার ৪৬৫ কোটি ৪২ লাখ টাকা এবং ২০১৫-১৬ অর্থবছরে ১ হাজার ১৩৭ কোটি ৯৯ লাখ টাকার রাজস্ব আদায় হয়েছে।

অর্থাৎ ২০১১-১২ অর্থবছরের পর এখন পর্যন্ত টানা ৪ অর্থবছরে মোবাইল ফোন অপারেটর কোম্পানিগুলো থেকে রাজস্ব আদায়ের পরিমাণ ক্রমান্বয়ে কমেছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ