ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৬৪৪ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১০৩ কোটি ৮৫ লাখ টাকা বেশি। গতকাল সোমবার ডিএসইতে ৫৪০ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১৫টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫২৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৯ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ১২৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল

এই বিভাগের আরো সংবাদ