চট্টগ্রামে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামে বিভিন্ন অপরাধে বোস ব্রাদার্স, সুপার সপ স্বপ্ন, আমান ফুড ও হোসেন ফুড এন্ড কোম্পানি সহ ৫ প্রতিষ্ঠানকে ৬ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন, র‌্যাব ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

CTG Mobile Court

চট্টগ্রামের একটি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে গতকাল নগরীর নন্দনকানন এলাকায় বোস ব্রাদার্স লিমিটেডে অভিযান চালিয়ে ঐতিহ্যবাহী এই মিষ্টি বিপনী বিতানে রসমালাই এর ওপর তেলাপোকা, মশা-মাছি ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি ও বাসি মিষ্টি রাখার দায়ে প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে গতকাল র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে নগরীর পাঁচলাইশ থানাধীন গোলপাহাড় মোড়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, বিভিন্ন পণ্যে বিএসটিআই এর নির্ধারিত মানচিহ্ন ব্যবহার না করার কারণে ‘স্বপ্ন’ এর ব্যবস্থাপক আশিক বেলালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নোংরা পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন করায় আমান ফুড এন্ড কোম্পানির ম্যানেজার রফিক উল্লাহকে ৩ লাখ টাকা এবং বিএসটিআই’র লাইসেন্স ছাড়া ডায়মন্ড ব্র্যান্ড বিস্কুট ও মিষ্টি দই উৎপাদন করার অপরাধে হোসেন ফুড এন্ড কোম্পানির ব্যবস্থাপক সরজ পালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে নগরীতে পৃথক আরেক অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার আহার হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এই অভিযানে র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান, বিএসটিআই এর ফিল্ড অফিসার জিশান আহমেদ তালুকদারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/দেবব্রত/কে এম

এই বিভাগের আরো সংবাদ