ভারতের হারে ষড়যন্ত্রের গন্ধ খুঁজছে মিডিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতের হারে ষড়যন্ত্রের গন্ধ খুঁজছে মিডিয়া

ভারত হেরে গেছে? সত্যিই হেরেছে? না বিশ্বাসই করতে পারছি না- এমন উক্তি এক কোহলি ভক্তের। শুধু তিনি নন, গতকালের ফাইনালে পাকিস্তানের হিংস্র থাবায় বিপর্যস্ত ভারত ভক্তদের অনেকে সেটা বিশ্বাস করতে চাইছে না। বোধ হয় হৃদয় ভেঙ্গে খান খান হয়েছে তাদের। কিন্তু এর পেছনে কারণটা কী?

ভক্তরা এর কারণ বের করতে না পারলেও পিছে মিডিয়া তা উদ্ধারে খুড়াখুড়ি করছে।

আমিরে বিধ্বস্ত হয়ে ফিরছেন বিরাট কোহলি

ইন্ডিয়া ডট কম নামের একটি মিডিয়া দাবি করছে, ভারতকে হারাতে টিম হোটেলেই বোনা হয়েছিল ষড়‌যন্ত্রের জাল!

সংবাদ মাধ্যমটির ভাষ্য এমন- চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কী ষড়‌যন্ত্রের শিকার ভারতীয় ক্রিকেট দল? লন্ডনে কান পাতলে সেই খবরই ভেসে আসছে। ফাইনালের আগের রাতে ভারতীয় ক্রিকেটারদের হোটেলের ঘরের এসি কাজ করছিল না। ইংল্যান্ডে এখন গরম। তাই প্রচণ্ড গরমে রাতে প্রায় জেগে জেগেই কাটান ভারতীয় ক্রিকেটাররা। তারই প্রভাব পড়েছে ম্যাচে। এদিন বিরাটবাহিনীকে সেই ফর্মে পাওয়া ‌যায়নি। অধিনায়ক বিরাট কোহলিকেও ‌যথেষ্ট ক্লান্ত লেগেছে।

ফলে প্রশ্ন রাখা হয়েছে- হারের পিছনে কি দায়ী এসি ‌যন্ত্রণা?

খবরে আরও বলা হয়, ভারতীয় ক্রিকেটাররা হোটেল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। ঘরের অন্যান্য ইলেকট্রিক কানেকশন কাজ করছে না বলে অভি‌যোগ করেন বেশ কয়েক জন ক্রিকেটার। এসি সারানোর কাজ শুরু হয়। সেইসময় ক্রিকেটাররা বাইরে ঘোরাঘুরি করছিলেন। প্রায় এক ঘণ্টা বাদে এসি মেরামতি হয়। কিন্তু তাড়াতাড়ি শুয়ে পড়তে চেয়েছিলেন ক্রিকেটাররা। অনেকেরই রাতের ঘুম ঠিকঠাক হয়নি। ‌যার প্রভাব ম্যাচে পড়েছে। এদিন সবাইকেই বেশ ক্লান্ত লেগেছেন। ঠিকঠাক বলও করতে পারেননি কেউ। ভারতীয় ক্রিকেটারদের এসি খারাপের পিছনে কি রয়েছে গভীর ষড়‌যন্ত্র?

প্রসঙ্গত, গতকাল ফাইনাল ম্যাচে ভারতের বাঘা বাঘা ব্যাটিং লাইনআপকে ভেঙেচুরে চ্যম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতে নেয় পাকিস্তান। কেনিংটন ওভালে ভারতকে ১৮০ রানে হারায় সরফরাজরা।

ইন্ডিয়া ডট কম আরও জানায়, এখন ম্যাচ ফিক্সিং করা ‌যায় না। আইসিসি-র গোয়েন্দারা কড়া নজর রেখেছেন, তাই এসি নষ্ট করার মতো পরিকল্পনার মধ্য দিয়ে ভারতীয় ক্রিকেটারদের মানসিকভাবে বেহাল করা হতে পারে।

তবে একই সংবাদ মাধ্যমের আরেক খবরে এই হারের পিছনে ৫টি কারণ তুলে ধরা হয়েছে। কারণগুলো হলো- বিরাট কোহলির টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া; বুমরাহর নো বল, বোলারদের পতন, ভারতের খারাপ শুরু ও ব্যাটসম্যানদের পার্টনারশিপ গড়তে না পারা।

এস

এই বিভাগের আরো সংবাদ