লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ১, আহত ৮
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ১, আহত ৮

লন্ডনের ফিনসবারি পার্ক মসজিদের সামান্য উত্তর দিকে সন্ত্রাসী হামলায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লন্ডনের স্থানীয় সময় রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এই হামলার ঘটনায় কমপক্ষে আরও ৮ জন আহত হয়েছেন। লন্ডন ব্রিজের হামলার মতো এই হামলায়ও ভ্যান ব্যবহার করেছে হামলাকারীরা। এই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ সোমবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

London van Struck

লন্ডনের ফিনসবারি পার্ক মসজিদের সামান্য উত্তর দিকে সন্ত্রাসী হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের ওপর দ্রুতগতির একটি গাড়ি উঠিয়ে দেয় হামলাকারীরা। এতে অনেকেই আহত হয়েছেন।

একে ‘গুরুতর হামলার ঘটনা’ বলে উল্লেখ করে পুলিশ বলছে, রমজানের রোযা ভাঙ্গার পর সন্ধ্যায় নামাজের জন্য মসজিদে গিয়েছিলেন অনেক মুসলমান। ওই সময় এই হামলার ঘটনা ঘটে।

London van Struck2

লন্ডনের ফিনসবারি পার্ক মসজিদের কাছে সন্ত্রাসী হামলার পর ওই এলাকা নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশি চালায় পুলিশ।

দ্য মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি) এক বিবৃতিতে বলা হয়েছে, এটি একটি উদ্দেশ্য প্রণোদিত হামলা। মুসল্লিদের ওপর ইচ্ছাকৃতভাবে ভ্যান চালিয়ে যায় হামলাকারীরা।

লন্ডন অ্যাম্বুলেন্স সেবা সূত্রে জানা গেছে, ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কর্মী পাঠানো হয়েছে।

একে ‘ভয়ানক হামলা’ বলে উল্লেখ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এক বিবৃতিতে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত ব্যক্তি এবং তাদের স্বজনদের কথা মাথায় রেখে এবং পরিস্থিতি বিবেচনায় হামলার পরপরই ঘটনাস্থলে জরুরি সেবার ব্যবস্থা নেওয়া হয়েছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ