টসে হেরে ব্যাট করছে পাকিস্তান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

টসে হেরে ব্যাট করছে পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচ শুরু হয়েছে। প্রায় এক দশক পর কোনো বড় আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। ঐতিহাসিক এ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি।

শেষ খবর পাওয়া পর্যন্ত লন্ডনের ওভালে শুরু হওয়া ম্যাচে পাকিস্তান ব্যাট করতে নেমে ২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৩ রান। পাকিস্তানের পক্ষে ব্যাটিং করতে ক্রিজে নেমেছেন আজহার আলী ও ফখর জামান।

ফাইনালে এবার যে পাকিস্তানের মুখোমুখি ভারত, সেই পাকিস্তানকে গ্রুপ পর্বের ম্যাচেই একবার বিধ্বস্ত করেছে তারা। তার ওপর আইসিসি ইভেন্টে পাকিস্তানের বিপক্ষে ভারতের যে রেকর্ড, তাতে চোখ বন্ধ করে যে কেউ বিরাট কোহলিদের পক্ষে বাজি ধরতে পারেন। আইসিসি ইভেন্টে ১৩-২ ব্যবধানে এগিয়ে ভারত। বিশ্বকাপে ৬ বার, টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ বার পাকিস্তানকে হারিয়েছে ভারত। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ২বার জিতেছে পাকিস্তান। ২বার জিতেছে ভারত।

কিন্তু বর্তমানের পাকিস্তান দল নিও কোনো ভবিষ্যত বাণী করা যাচ্ছে না।  গ্রুপ পর্বে ১২৪ রানের বিশাল ব্যবধানে হোঁচট খাওয়ার পর ঘুরে দাঁড়ায় এবং সেখান থেকে ফাইনালে উঠে আসে দলটি। দলটির বোলাররা যে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে, তাতে করে ভারতীয় ব্যাটিংকে তারাই একমাত্র চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখে।

ভারত একাদশ

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জাস্প্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ

আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।

টি

এই বিভাগের আরো সংবাদ