খুলনায় ট্যুরিজম বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

খুলনায় ট্যুরিজম বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

খুলনায় ট্যুরিজম বিষয়ক পাঁচ দিনব্যাপী স্বল্প মেয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। আজ রোববার মহানগরীর সিএসএস আভা সেন্টারে এ কোর্সের উদ্বোধন করা হয়।

উন্নত অতিথি সেবা নিশ্চিতে বিভাগীয় পর্যায়ে সরকারি ও বেসরকারি অতিথি সেবামূলক প্রতিষ্ঠানে কর্মরতদের দক্ষতা উন্নয়নে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ পর্যটন শিল্পের জন্য এক অপার সম্ভাবনার দেশ। আমাদের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্য বিশ্বনন্দিত। কিন্তু এগুলোর যথাযথ ব্যবস্থাপনা এবং উপস্থাপনার অভাবে পর্যটন শিল্প বিকাশ লাভ করতে পারছে না। এজন্য পর্যটকদেরকে আকৃষ্ট করতে দক্ষ জনবল গড়ে তুলতে হবে। নিরাপদ খাদ্য ও পানীয় প্রস্তুত এবং পরিবেশন নিশ্চিত করতে হবে। পর্যটকদের আকৃষ্ট করার জন্য তিনি খাবারে বৈচিত্র্য আনতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মীর ফসিউর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের সিনিয়র প্রশিক্ষক বেগম জাহানারা খানম ও সিনিয়র প্রশিক্ষক আনোয়ার হোসেন।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক (খাদ্য ও পানীয় পরিবেশনা) খন্দকার সাজ্জাদুল গণি।

এতে সরকারি ও বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠানে ৭৫ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

শিউলী/এসএম

এই বিভাগের আরো সংবাদ