ভারত-পাকিস্তান ফাইনাল; ২০০০ কোটি রুপির জুয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারত-পাকিস্তান ফাইনাল; ২০০০ কোটি রুপির জুয়া

আগামীকাল বৃটেনের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক ঐতিহাসিক মহারণ। অনেক বছর পর ক্রিকেটের বড় কোনো আসরে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে কে জিতবে তা নিয়ে সারা বিশ্বেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা। সেই সঙ্গে ভারতে এই ম্যাচকে ঘিরে প্রস্তুতি চলছে জুয়ার মহোৎসবের।

অল ইন্ডিয়ান গ্যাম্বেলিং ফেডারেশন বলছে এই ম্যাচ ঘিরে মোট ‘বাজি’ বা জুয়ার পরিমাণ দাঁড়াতে পারে ২০০০ কোটি রুপি।

শুক্রবার দেখা গেছে, ভারতকে ফেভারিট ধরেই বেশিরভাগ মানুষ বাজি ধরছেন। তবে সে সংখ্যা খুব বেশি নয়। বাজিকরের সংখ্যা অনুপাত হিসাবে করে ফেডারেশন বলছে, এখনও বাজির যে হার তাতে ভারত জিতলে প্রতি ১০০ রুপির বিপরীতে জুয়ারি পাবেন ১৪৭ রুপি। আর পাকিস্তান জিতলে পাবেন ৩০০ রুপি।

এদিকে অল ইন্ডিয়ান গ্যাম্বেলিং ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রোনাল্ড ল্যান্ডার জানিয়েছেন, চলতি বছর ভারতীয় ক্রিকেট ম্যাচ ঘিরে এখন পর্যন্ত মোট ২ লাখ কোটি রুপির জুয়া হয়েছে।

তিনি আশা করছেন, গত ১০ বছরের মধ্যে ক্রিকেটের কোনো বড় আসরের ফাইনালে ভারত-পাকিস্তানের এই ম্যাচ জুয়ার আগের অনেক ম্যাচের তুলনায় অনেক বেশি হবে।

রোনাল্ড ল্যান্ডার জানান, ম্যাচের ফলাফলই বাজির একটি অংশ মাত্র। সাধারণত খেলোয়াড়ের রান, উইকেট, কোন ওভারে কত রান ইত্যাদি আরও বিষয়ে ওপর বাজি ধরা হয় ক্রিকেট ম্যাচে।

টি

এই বিভাগের আরো সংবাদ