ভারত-পাকিস্তান ফাইনাল; বিজ্ঞাপনের দাম বেড়েছে ৫গুণ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারত-পাকিস্তান ফাইনাল; বিজ্ঞাপনের দাম বেড়েছে ৫গুণ

আগামীকাল বিট্রেনের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক ঐতিহাসিক মহারণ। অনেক বছর পর ক্রিকেটের বড় কোনো আসরে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে কে জিতবে তা নিয়ে সারা বিশ্বেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা। দুই দেশের ভক্তরা কাঁপছেন ক্রিকেট জ্বরে।

ক্রিকেট উন্মাদনার এই হাওয়া লেগেছ ভারতের মিডিয়া বাজারেও। ইকোনোমিকস টাইমসের খবরে বলা হয়েছে, ক্রিকেটের এই মহারণকে সামনে রেখে টেলিভিশনগুলো বিজ্ঞাপনের প্রচারের বিল ৫ গুণ বাড়িয়ে দিয়েছে।

খবর অনুসারে স্টার ইন্ডিয়া মিডিয়া গ্রুপ রোববারের সকল বিজ্ঞাপনের মূল্য ৫ গুণ বাড়িয়ে দিয়েছে। মিডিয়া গ্রুপটি ফাইনাল ম্যাচের দিন ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য মূল্য ধরেছে ২০ লাখ রুপি। অথচ টুর্নামেন্টের অন্যান্য ম্যাচ চলাকালে এই হার ছিলো মাত্র ৪ লাখ রুপি।

আজ শনিবার মিডিয়াগ্রুপটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের আর মাত্র ২৫০ থেকে ৩০০ সেকেন্ড বিজ্ঞাপনের সময় আছে। তাই বাড়তি দামেও প্রতিষ্ঠানটি খুব বেশি বিজ্ঞাপন দাতাকে সুযোগ দিতে পারবে না।

এদিকে বাড়তি বিজ্ঞাপনের এই দাম নিয়ে সমালোচনাও হচ্ছে। কারণ বিজ্ঞাপনী সংস্থাগুলোর সঙ্গে আগেই ফাইনাল ও সেমিফাইনালে ম্যাচগুলোর সময় ১০ সেকেন্ডের বিজ্ঞাপনী স্বত্ত্ব  সাড়ে ৭ লাখ রুপিতে বিক্রি করা হয়েছিল।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, ভারত-পাকিস্তানের গ্রুপ ম্যাচটি ওই মিডিয়া গ্রুপের টেলিভিশনে প্রায় ২১০ মিলিয়ন দর্শক উপভোগ করে। আশা করা হচ্ছে ফাইলান ম্যাচে  দর্শকদের সংখ্যা আগের ম্যাচের সংখ্যার রেকর্ড ছাড়িয়ে যাবে।

টি

 

এই বিভাগের আরো সংবাদ