মার্কিন নৌ রণতরীতে সংঘর্ষ, নিখোঁজ ৭
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মার্কিন নৌ রণতরীতে সংঘর্ষ, নিখোঁজ ৭

যুক্তরাষ্ট্রের নৌ বাহিনীর রণতরীর সঙ্গে ফিলিপাইনের পতাকাবাহী একটি বাণিজ্য জাহাজের সংঘর্ষে মার্কিন নৌ বাহিনীর ৭ সেনা নিখোঁজ ও একজন কমান্ডিং অফিসারসহ ৩ জন আহত হয়েছে। ক্ষতিগ্রস্ত রণতরীটির নাম ফিটজগেরাল্ড। পণ্যবাহী ফিলিপাইন পতাকাবাহী জাহাজটির নাম এসিএক্স ক্রিস্টাল।

ক্ষতিগ্রস্ত মার্কিন রণতরী ফিটজগেরাল্ড।

স্থানীয় সময় শনিবার ভোররাত ২টা ৩০ মিনিটে টোকিও উপসাগরের দক্ষিণে এবং বন্দরনগরী ইয়োকোসুকা থেকে ১০৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এ ঘটনা ঘটেছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানা গেছে। নিখোঁজ নাবিকদের খোঁজে সাগরে তল্লাশি চালাচ্ছে জাপান কোস্টগার্ড।

আহত কমান্ডিং অফিসার ব্রাইস বেনসন ও আরও ২ জনকে ইয়েকোসুকার মার্কিন নৌবাহিনীর হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের অবস্থা এখন স্থিতিশীল।

পণ্যবাহী ফিলিপাইনের পতাকাবাহী জাহাজ এসিএক্স ক্রিস্টাল।

স্যাটেলাইটের এক ছবি থেকে দেখা গেছে ফিটজগেরাল্ডের এক পাশ থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া পানির উপরে ও নিচে উভয় দিকে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সংঘর্ষের পর এসিএক্স ক্রিস্টাল নিজ শক্তিতে এগিয়ে যেতে সক্ষম হলেও ফিটরেজাল্ড এর ক্ষমতা ‘সীমাবদ্ধ’ হয়ে পড়েছে।

ইয়োকোসুকায় মোতায়েন যুক্তরাষ্ট্রের সপ্তম নৌবহরের এক মুখপাত্র জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ফিটজেরাল্ড ৩  নট গতিতে ইয়োকোসুকার নৌঁঘাটিতে ফিরে আসছে।

অর্থসূচক/কে এম

এই বিভাগের আরো সংবাদ