দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

তিন দিনের সরকারি সফর শেষে সুইডেন থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্টকহোম থেকে লন্ডন হয়ে শনিবার সকাল সোয়া ৯টার দিকে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে নামেন তিনি।

বিমানবন্দরে এসময় উপস্থিত ছিলেন মন্ত্রিসভার সদস্য এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

শুক্রবার দুপুরে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্টকহোম থেকে লন্ডনে যাত্রা করেন শেখ হাসিনা। হিথ্রো বিমানবন্দরে তিন ঘণ্টা যাত্রাবিরতির পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওঠেন তিনি।

গতকাল স্টকহোমের আরল্যান্ডা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার।

উল্লেখ, গত ১৩ জুন সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের আমন্ত্রণে সুইডেনে তিন দিনের দ্বিপক্ষীয় সম্মেলনে যোগদানের লক্ষ্যে লন্ডন হয়ে স্টকহোমের উদ্দেশে রওনা হন আজ ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৫ জুন সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী সুইডিশ পার্লামেন্ট পরিদর্শন করেন এবং দেশটির ভারপ্রাপ্ত স্পিকার তোবিয়াস বিলসট্রোমের সঙ্গে বৈঠক করবেন।

আনুষ্ঠানিক বৈঠকের প্রাক্কালে শেখ হাসিনা রয়্যাল ক্যাসল-এ সুইডিশ রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ করেন।

এছাড়া সুইডেনের উপ প্রধানমন্ত্রী এবং বিচার ও অভিবাসন বিষয়ক মন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনায় যোগ দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে গ্লোবাল পোশাক ব্র্যান্ড এইচএন্ড এম-এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহীসহ কয়েকটি বিনিয়োগ ও ব্যাবসা প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীরা শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন।

এরপর সুইডেনের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ-সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের আলোচনায় অংশ নেন শেখ হাসিনা।

টি

 

এই বিভাগের আরো সংবাদ