ডিএসইতে পিই রেশিও কমেছে দশমিক ৬৫%
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডিএসইতে পিই রেশিও কমেছে দশমিক ৬৫%

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছে দশমিক ১ পয়েন্ট বা দশমিক ৬৫ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৫ দশমিক ২৮ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৫ দশমিক ৩৮ পয়েন্ট। বিশ্লেষকদের মতে, পিই রেশিও যতদিন ১৫ এর ঘরে থাকে ততদিন বিনিয়োগ নিরাপদ থাকে।

সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.২ পয়েন্টে, সিমেন্ট খাতের ২৪.৯ পয়েন্টে, সিরামিক খাতের ২৬.৬ পয়েন্টে, প্রকৌশল খাতের ২১.৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৫.৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.১ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১২.১ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৬.১ পয়েন্টে।

এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ২০.৯ পয়েন্টে, বিবিধ খাতের ২৬ পয়েন্টে, এনবিএফআই খাতে ২০.৬ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ৩৪.৭ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.৯ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৬.৪ পয়েন্টে, চামড়া খাতের ১৭.৪ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯.১ পয়েন্টে, বস্ত্র খাতের ২৬.৫ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ২৩.৪ পয়েন্টে অবস্থান করছে।

অর্থসূচক/ মাহমুদ

এই বিভাগের আরো সংবাদ