দেশে ফিরেছে টাইগাররা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে ফিরেছে টাইগাররা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত খেলেও সেমিফাইনালে ভারতের কাছে হেরে দেশে ফিরেছে মাশরাফি বাহিনী। আজ শনিবার সকাল ১০টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হন টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা।এ সময় তিনি আশা প্রকাশ করলেন, এবারের দলটিই আগামী ২০১৯ সালের বিশ্বকাপে আরও ভালো খেলবে।

মাশরাফি বিন মুর্তজা

সেমিফাইনালের ম্যাচের হারের দায় একক ভাবে তিনি কারও ওপর চাপালেন না। তার মতে অভিজ্ঞতার ঘাটতিই হেরে যাওয়ার কারণ।

মাশরাফির মতে ফ্ল্যাট উইকেটে কীভাবে বল করতে হয় মোস্তাফিজ, তাসকিনের সে সম্পর্কে এখনও অভিজ্ঞতা নেই বলে ভারতের বিপক্ষে ভালো বল করতে পারেনি তারা।

মাশরাফি বলেন, আমাদের আরও বেশি খেলতে হবে। এখন দলের অনেক খেলোয়াড় তরুণ। তাদের আরও অভিজ্ঞতা অর্জন করতে হবে।

উল্লেখ, দীর্ঘ ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মতো আইসিসির কোনো আসরে সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ।

তবে সেমিতে ভারতের কাছে হেরে আর স্বপ্নের ফাইনাল খেলা হয়নি টাইগারদের। এর আগে ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের পাশাপাশি নিউজিল্যান্ডকে হারিয়ে রানার্সআপ হওয়ার পাশাপাশি প্রথমবারের মতো র‌্যাংকিংয়ের ছয়ে ওঠে আসে মাশরাফিবাহিনী।

এর আগে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে ২৭ এপিল ঢাকা ছেড়েছিল বাংলাদেশ দল। ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের অনুশীলন ক্যাম্প শেষে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড যায় টাইগাররা। সেখানে আয়ারল্যান্ডের পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষেও জয় পায় বাংলাদেশ।

এরপর ২৫ মে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্দেশ্যে ইংল্যান্ডে ফিরে বাংলাদেশ। সেখানে পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে বাংলাদেশ এক পয়েন্ট অর্জন করে। আর ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ পায় স্বপ্নের সেমিফাইনালের টিকেট। তবে সেমিফাইনালে ভারতের কাছে হেরে যায় টাইগাররা।

টি

 

এই বিভাগের আরো সংবাদ