সবজির ভেতর ৭৭ লাখ টাকার বৈদেশিক মুদ্রা  
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সবজির ভেতর ৭৭ লাখ টাকার বৈদেশিক মুদ্রা  

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ‍যাত্রীর সবজির ব্যাগের ভেতর লুকায়িত অবস্থায় প্রায় ৭৬ লাখ মূল্যমানের বৈদেশিক মুদ্রা আটক করা হয়।

আজ শুক্রবার বর্হিগমনে এসব বৈদেশিক মুদ্রা আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৬টায় মো. মোতালেব নামে ৫০ বছর বয়সী এক ব্যক্তি বাংলাদেশ বিমানে (বিজি০৮৪) সিঙ্গাপুর যাচ্ছিলেন। তার বাড়ি নারায়নগঞ্জ জেলার ফতুল্লা গোপালনগরে।

গোপন সংবাদের ভিত্তিতে এ বর্হিগমন যাত্রীকে নজরদারিতে রাখা হয়। সকাল সাড়ে ৬টার দিকে এয়ারলাইন্সের চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করা হয়।

স্বীকার না হওয়ায় কাস্টমস হলে নিয়ে তল্লাশি করে তার ব্যাগের সবজির নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় ৭৬ লাখ ৫৮ হাজার ১২৩ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা আটক করা হয়।এর মধ্যে রয়েছে, সৌদি রিয়াল, ইউএই দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিঙ্গাপুর ডলার, ইউএস ডলার, চায়না ইউয়ান। তিনি ২০১৬ সাল থেকে এ পর্যন্ত ১৮ বার বিদেশ গমন করেছেন।

ধারণা করা হচ্ছে, আটক যাত্রী বৈদেশিক মুদ্রার একজন বাহক। ঘোষণা ছাড়া ও লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে।

এ ব্যাপারে আটককৃত মো. মোতালেবকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান ড. মইনুল খান।

অর্থসূচক/রহমত/এসএম

এই বিভাগের আরো সংবাদ