সপ্তাহ জুড়ে ২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সপ্তাহ জুড়ে ২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে একটি কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য আর একটি কোম্পানি ১ জানুয়ারি থেকে ৩১ মে, ২০১৭ পর্যন্ত সময়ের ব্যবসায়িক পারফরমেন্সের ভিত্তিতে লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড।

Popular Laferge

পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও লাফার্জ সুরমা সিমেন্টের লোগো।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা শূন্য ২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭০ টাকা শূন্য ৬ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিলো ৪ টাকা ৪৬ পয়সা আর এনএভি ছিলো ৫৮ টাকা ৭২ পয়সা।

লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। বছরের প্রথম ৫ মাস তথা ১ জানুয়ারি থেকে ৩১ মে, ২০১৭ পর্যন্ত  সময়ের ব্যবসায়িক পারফরমেন্সের ভিত্তিতে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে  ৩০ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ৬৭ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৪২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫২ পয়সা।

কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৬৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৩ টাকা ৩ পয়সা। আর এককভাবে এনএভি হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১২ টাকা ৫৮ পয়সা।

অর্থসূচক/রাসেল/এসএম

এই বিভাগের আরো সংবাদ