আখতারুজ্জামান ফ্লাইওভারের এক লেইন খুলছে আজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আখতারুজ্জামান ফ্লাইওভারের এক লেইন খুলছে আজ

চট্টগ্রামের মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত নির্মিত আখতারুজ্জামান ফ্লাইওভারের একটি লেইন আজ শুক্রবার খুলে দেওয়া হচ্ছে। জুমার নামাজ শেষে ফ্লাইওভারটির একাংশ যান চলাচলের জন্য খোলা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।

তিনি জানান, মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত পাঁচ দশমিক দুই কিলোমিটার দৈর্ঘ্যের ফ্লাইওভারটির মূল কাজ শেষ হয়েছে। ঈদের আগে যানজটের দুর্ভোগ থেকে নগরবাসীদের স্বস্তি দিতে এই ফ্লাইওভারের একটি লেইন পরীক্ষামূলকভাবে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হচ্ছে। র‌্যাম্প, লুপসহ সব কাজ শেষ হলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Akhtaruzzaman Flyover

যান চলাচলের জন্য খুলে দেওয়ার আগে বেলুন ও নানা রঙের পতাকা দিয়ে সাজানো হয়েছে আখতারুজ্জামান ফ্লাইওভারের একাংশ।

সিডিএ-এর নির্বাহী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, ২০১৪ সালের ১২ নভেম্বরে আখতারুজ্জামান ফ্লাইওভার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। তবে এর কাজ শুরু হয় ২০১৫ সালের মার্চ মাসে। ফ্লাইওভারের নির্মাণ কাজ প্রায় শেষ। একটি লেইনে কার্পেটিংয়ের কাজ শেষ হয়েছে; অন্য লেইনে কার্পেটিং চলছে। এক্সটেনশনের কাজও করা হচ্ছে। ফ্লাইওভার নির্মাণ কাজের কারণে নগরবাসীকে যানজটসহ বিভিন্ন কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তিনি জানান, আখতারুজ্জামান ফ্লাইওভারের প্রাক্কলিত নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ৪৬২ কোটি টাকা। পরে ‌র‌্যাম্প ও লুপ যুক্ত হওয়ায় প্রকল্পের ব্যয় বেড়ে ৬৯৮ কোটি টাকায় দাঁড়ায়। এর নির্মাণ কাজের মেয়াদ ২০১৮ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়। ফ্লাইওভারটি নির্মাণ করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স-রেঙ্কিন (জেভি)।

প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, ফ্লাইওভারে কার্পেটিংয়ের কাজ শেষ হলে পুরো এলাকায় সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হবে।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ