ব্রেক থ্রু আনলেন মাশরাফি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্রেক থ্রু আনলেন মাশরাফি

অবশেষে ব্রেক থ্রু এনে দিলেন বাংলার বস খ্যাত মাশরাফি বিন মুর্তজা। মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে হাফ সেঞ্চুরি করার আগে শেখর ধাওয়ানকে সাজঘরে ফিরিয়েছেন। ৩৪ বলে ৪৬ রান করে বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ে ভেঙেছে ৮৭ রানের জুটি।

৭ ওভারে মাশরাফি ২৯ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ১৫ ওভার শেষে ভারতের স্কোর ১ উইকেটে ৮৭ রান। ৪১ রান করা রোহিত শর্মার সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন বিরাট কোহলি।

মাশরাফি বিন মুর্তজা

আইসিসি চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনালে ২৬৫ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত। শুরু থেকে কোনোভাবেই পরাস্ত হচ্ছিল না দুই ওপেনার।

বার্মিংহামের এজবাস্টনে এর আগে টস জিতে মাশরাফিবাহিনীকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

ইনিংসের প্রথম ওভারের শেষ বলে কোনো রান করার আগেই ভুবনেশ্বর কুমারের শিকারে পরিণত হন হয়েছেন সৌম্য সরকার। ৬.৫ ওভারে সাব্বির রহমানকেও (১৯) আউট করেন ভুবনেশ্বর কুমার।

২৮তম ওভারে সাজঘরে ফেরেন তামিম ইকবাল (৭০)। এর আগে তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে ১২৩ রানের জুটি গড়েন তিনি। এর আগে ১৯তম ওভারে ৬২ বল খেলে ব্যক্তিগত অর্ধশত রান পূর্ণ করেন তামিম।

ইনিংসের ৩৪.২ ওভারে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান (১৫)। ৩৫.২ ওভার আউট হন মুশফিকুর রহিম (৬১)। এর আগে ২৬.২ ওভারে ৬১ বলে ব্যক্তিগত অর্ধশত রান করেন তিনি। ৪২.৩ ওভারে সাজঘরে ফেরেন মোসাদ্দেক হোসেন (১৫)। ৪৫তম ওভারের শেষ বলে বোল্ড হন মাহমুদুল্লাহ রিয়াদ (২১)। এরপর শুরু হয় মাশরাফি ঝড়। তিনি অপরাজিত থেকে করেন ৩০।

কাগজে কলমে ভারত শক্তিশালী দল হলেও সাম্প্রতিক ফর্মের কারণে র‍্যাংকিংয়ে শুরুর দিকে থাকা দলটিকে হারানোর স্বপ্ন বুনছে বাংলাদেশ। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টে ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে মাঠে নেমেছে মাশরাফিবাহিনী।

চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে পাহাড় ধসে নিহতদের স্মরণে কালো ব্যাজ লাগিয়ে খেলতে নামছে বাংলাদেশ দল। গত সোমবার দিবাগত রাতে জেলাগুলোতে পাহাড় ধসের ঘটনার পর এখন পর্যন্ত প্রায় দেড়শ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এখন পর্যন্ত ৩২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে বাংলাদেশ ৫টি এবং ভারত ২৬টিতে জয় পেয়েছে। একটি ম্যাচে কোনো ফলাফল আসেনি।

এস

এই বিভাগের আরো সংবাদ