চট্টগ্রামে সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা

চট্টগ্রামে সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিবের কক্ষে ওলামায়ে কেরাম ও মুফতিয়ানে কেরামদের নিয়ে সাদকাতুল ফিতির সংক্রান্ত বিষয়ে এক মতবিনিময় সভায় এই ফিতরা নির্ধারণ করা হয়।

চট্টগ্রামের অন্দরকিল্লা মসজিদ। ছবি সংগৃহীত

বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, চট্টগ্রামের এলাকার আটা ও ময়দার বাজার দর যাচাই-বাছাই করে শরীয়তের দৃষ্টি ভঙ্গিতে গরীবদের কল্যাণের কথা চিন্তা-ভাবনা করে চট্টগ্রাম অঞ্চলের জন্য সর্বনিম্ন সাদকাতুল ফিতর ৭০ টাকা সর্বসম্মতিক্রমে নির্ধারণ করা হয়েছে। এই অঞ্চলে মুসলমানদের উপরোক্ত হারে ফিতরা আদায়ের জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি।

শাহী জামে মসজিদের খতিব আওলাদে রাসুল হযরতুল আল্লামা সাইয়্যেদ মো. আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জামেয়া ইসলামিয়া পটিয়ার মুফতি আল্লামা শামসুদ্দিন জিয়া, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ড. সাইয়্যেদ আবু নোমান, দারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী, বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী, জাতীয় ইমাম সমিতির সেক্রেটারি মুফতি মাওলানা ফারুক ছিদ্দিকী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাওলানা নিজাম উদ্দিন, অধ্যাপক ড. মাওলানা এনামুল হক, চন্দনপুরা মসজিদের খতিব মাওলানা মুফতি হেলাল উদ্দিন, বায়তুশ শরফের প্রধান মুহাদ্দিস মাওলানা জসিম উদ্দিন, শাহ মজিদিয়া ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা ওসমান গণি প্রমুখ।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ