পাহাড় ধসের নিহতরাও থাকবে বার্মিংহামে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাহাড় ধসের নিহতরাও থাকবে বার্মিংহামে

কিছুক্ষণ পরই ইংল্যান্ডের বার্মিংহামের এজবাস্টনে খেলতে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনাল খেলবে টিম টাইগার। তাই রোমাঞ্চ ও উত্তেজনা কাজ করছে ক্রিকেটপ্রেমীদের মনে।

অন্যদিকে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে চলছে শোকের মাতম। গত সোমবার দিবাগত রাতে সেখানে পাহাড় ধসের ঘটনা ঘটে। গত দুইদিনের উদ্ধার অভিযানে সেখান থেকে প্রায় দেড়শ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলাগুলোতে চলছে শোকের মাতম।

Bangladesh Cricket Team

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন।

পাহাড় ধসে নিহতদের জন্য শোক ও স্বজনহারাদের আহাজারিতে ঢাকা পড়ছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে খেলার রোমাঞ্চও। দেশের দুর্যোগময় মুহূর্তেও আন্তর্জাতিক ম্যাচ বন্ধের কোনো নিয়ম নেই। তাই শোক নিয়েই মাঠে নামতে হচ্ছে মাশরাফিদের।

তবে মাঠের ১১ জনের সঙ্গে আজ বার্মিংহামে থাকবে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে পাহাড় ধসে নিহতরাও। ভারতের বিপক্ষে আজকের ম্যাচে কালো ব্যাজ পরে মাঠে নামবে টিম টাইগার।

বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেন, খেলা কখনোই জীবনের চেয়ে বড় নয়। তাই পাহাড় ধসে নিহতদের জন্য শোক ও স্বজনহারাদের আহাজারিতে ঢাকা পড়ে যাচ্ছে আইসিসির কোনো টুর্নামেন্টে সেমি-ফাইনালে প্রথমবারের মতো বাংলাদেশের খেলা।

সে কারণেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলের লাল-সবুজ জার্সিতে শোকের চিহ্ন কালো ব্যাজ থাকবে বলে জানান তিনি।

আজ থেকে ১০ বছর আগে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার মানজুরুল ইসলাম রানা ও সাজ্জাদুল হাসান সেতুর মৃত্যু নিয়ে ২০০৭ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ। পোর্ট অব স্পেনের সেই ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছিল টিম টাইগার।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ