বাংলাদেশের স্বপ্ন পূরণের ম্যাচ আজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের স্বপ্ন পূরণের ম্যাচ আজ

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে আজ বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। কাগজে কলমে ভারত শক্তিশালী দল হলেও সাম্প্রতিক ফর্মের কারণে র‍্যাংকিংয়ে শুরুর দিকে থাকা দলটিকে হারানোর স্বপ্ন বুনছে বাংলাদেশ। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টে ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে মাঠে নামবে মাশরাফিবাহিনী।

বিশ্ব ক্রিকেট র‍্যাংকিংয়ের শীর্ষ ৮ দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে এ গ্রুপের রানারআপ হয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হার, দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত এবং শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদুল্লাহর রেকর্ড পার্টনাশিপে ভর করে ৫ উইকেটের জয় পায় টাইগাররা। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

Rubel

বিশ্বকাপের ম্যাচে বিরাট কোহলিকে আউট করার পর রুবেল হোসাইনের উল্লাস। ফাইল ছবি

অন্যদিকে টুর্নামেন্টের বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারের টিকেট নিশ্চিত করে ভারত। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারালেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে পরাজিত হয় দলটি। আর তৃতীয় ও গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় কোহলির দল।

সেমিতে উপমহাদেশের দুইটি দল হওয়ায় এই ম্যাচটি এশিয়ার মধ্যে সর্বাধিক দর্শকের মনোযোগ আকর্ষণ করবে বলে ধারণা করা হচ্ছে।

গতকাল বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে দারুণ জয়ের ফলে দলের প্রত্যেকের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। গত ৩ বছর ধরে আমরা উন্নতির ধারায় আছি। আর এই ধরনের পারফর্মেন্স আমাদেরকে আগামীর পথ দেখাবে। বিশেষ করে ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে।

অন্যদিকে কোহলি বলেন, এর আগে আমরা বার্মিংহামে খেলেছি। পিচটি আমাদের খুব পছন্দের। আমরা সহজেই এখানে মানিয়ে নিতে পারি। এখন পিছনে দেখার কোনো সুযোগ নেই। সব সময় উন্নতির সুযোগ থেকে যায়। এখন বিশ্রাম না নিয়ে লক্ষ্য পূরণের উপায় খুঁজতে হবে।

এখন পর্যন্ত ৩২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে বাংলাদেশ ৫টি এবং ভারত ২৬টিতে জয় পেয়েছে। একটি ম্যাচে কোনো ফলাফল আসেনি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ