'সড়ক বাতিতে চসিকের মাসে খরচ ৭০ লাখ টাকা'
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

‘সড়ক বাতিতে চসিকের মাসে খরচ ৭০ লাখ টাকা’

চট্টগ্রাম সিটি কর্পোরেশন সড়ক বাতির জন্য মাসে প্রায় ৭০ লাখ টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ বুধবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ইমাম, মোয়াজ্জিন ও পুরোহিতদের সম্মানী প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মেয়র বলেন, চট্টগ্রাম শহর আলোকিত থাকলে অপরাধ প্রবণতা অনেকাংশে কমে যাবে। সড়ক বাতির সুইচ অন-অফ নিয়মিত হলে অনেকাংশে বিদ্যুৎ খরচ সাশ্রয় হবে। এর ফলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, দেশ ও জাতি উপকৃত হবে। নগরীর সড়ক বাতির সুইচ অন-অফ সেবার একটি অংশ। বিদ্যুৎ অপচয় রোধ করার লক্ষে এ সেবায় নিয়োজিত ইমাম ও মোয়াজ্জিনদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন সড়ক বাতির সুইচ অন-অফ কাজে নিয়োজিত ১ হাজার ৩৭৭ জন ইমাম, মোয়াজ্জিন ও পুরোহিত নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন। শান্তি ও মানবতার ধর্ম পবিত্র ইসলাম। পবিত্র ইসলামের নামে যারা অনৈসলামিক কার্যক্রম পরিচালনায় লিপ্ত তাদের সম্পর্কে ধর্মপ্রাণ নাগরিকদের অবহিত করতে ইমামদের প্রতি আহবান জানাচন।

সম্মানি ভাতা প্রদান উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ জাবেদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ২২নং ওয়ার্ড কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস মনোয়ারা বেগম মনি, মেয়রের একান্ত সচিব মো. মঞ্জুরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহফুজুল হক, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশ, সহকারী প্রকৌশলী জামাল উদ্দিন, বিবেক কুমার দাশ, আবুল হাসেম সহ বিদ্যুৎ বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেবব্রত/এসএম

এই বিভাগের আরো সংবাদ