ফাইনালের পথে পাকিস্তান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফাইনালের পথে পাকিস্তান

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পথে এগুচ্ছে পাকিস্তান। এজন্য আর তাদের করতে হবে ৯১ রান। হাতে আছে এখনো ৯ উইকেট। চলছে ২২তম ওভারের খেলা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২১ ওভার ৫ বলে পাকিস্তান সংগ্রহ করেছে ১১৮ রান।

উইকেট হারিয়েছে মাত্র একটি। সাজঘরে ফেরা ফখর জামান ৫৮ বল খেলে ৫৭ রান করে শুরুতে মজবুত জায়গা করে দিয়েছেন। অন্যপ্রান্তে ছিলেন আজাহার আলী। তিনিও করেছেন ৭৫ বলে ৫৭।

আজ বুধবার কার্ডিফে প্রথম সেমিফাইনালে টস হেরে ফিল্ডিং নিয়ে পাকিস্তান ৪৯.৫ ওভারে ইংল্যান্ডকে ২১১ রানে অলআউট করে। ফাইনাল রথ ধরার লক্ষ্যে এখন ব্যাট করছে সরফরাজরা। ক্রিজে ফখরের জায়গায় এসেছেন বাবর আজম।

ছক্কা মারছেন ফখর জামান

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় এ ম্যাচ শুরু হয়।  শুরু থেকে খুব সাবধানী ব্যাট করছিল ইংল্যান্ড। কিন্তু পাকিস্তানের বোলাররাও কম যায়নি। চ্যাম্পিয়নস ট্রফির প্রথম সেমিফাইনালে বুধবার সমানে সমান লড়ছিল পাকিস্তান ও ইংল্যান্ড। কিন্তু স্বাগতিকদের মিডল অর্ডার খুব সুবিধা করতে পারেনি।

জনি বেয়ারস্টো শুরু থেকে সতর্ক ছিলেন। তার সঙ্গে আরেক ওপেনার অ্যালেক্স হেলস ছিলেন ধীরস্থির। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১৩ বলে ১৩ রানে রুম্মন রইসের শিকার হেলস। তবে জো রুটকে নিয়ে দেখেশুনে খেলতে থাকেন বেয়ারস্টো। ১৬ ওভারে ১ উইকেটে ৮০ রান করেছিল ইংল্যান্ড। কিন্তু ১৭তম ওভারের তৃতীয় বলে বেয়ারস্টোকে ৪৩ রানে মোহাম্মদ হাফিজের ক্যাচ বানান হাসান আলী।

এ দুই উইকেট হারিয়ে ইংলিশদের রানের গতি আরও মন্থর হয়ে পড়ে। ২০ রানের ব্যবধানে রুট, এউইন মরগান ও জস বাটলারের মতো তিন নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাজঘরে গেলে চাপটা বেড়ে যায় স্বাগতিকদের। রুট ৪৬ রানে সাদাব খানের কাছে থামেন। ৩৩ রানে হাসানের দ্বিতীয় শিকার মরগান। বাটলারকে ৪ রানের বেশি করতে দেননি জুনাইদ খান। এ পেসার মঈন আলীকেও (১১) সাজঘরে পাঠালেন তার আরেক ওভারে। সর্বশেষ আদিল রশীদ হয়েছেন রান আউট।

হাসান তার তৃতীয় উইকেট তুলে নেন বেন স্টোকসকে (৩৪) ফিরিয়ে। লিয়াম প্লাঙ্কেট ৯ রানে আউট হন রইসের বলে। ১ বল বাকি থাকতে শেষ উইকেটটিও হারায় ইংল্যান্ড। মার্ক উড হন রান আউট।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন হাসান। ২টি করে পান রইস ও জুনাইদ।

এস

এই বিভাগের আরো সংবাদ