স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত করবে কর্মসম্পাদন চুক্তি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত করবে কর্মসম্পাদন চুক্তি

সরকারি কার্যক্রমে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করেছে বর্তমান সরকার। প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় এই চুক্তি হয়েছে।

আজ বুধবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ও এই মন্ত্রণালয়ের অধীনে থাকা দপ্তর প্রধানদের মধ্যে এপিএ সই অনুষ্ঠানে মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক এসব কথা বলেন।

Jute Ministry

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ও এই মন্ত্রণালয়ের অধীনে থাকা দপ্তর প্রধানদের মধ্যে এপিএ সই অনুষ্ঠান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সরকারের নীতি ও কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন এবং সরকারি কার্যক্রমে দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য দপ্তর/সংস্থা প্রধানদের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, প্রশাসনে গতিশীলতা আনতেই এই চুক্তি হয়েছে। প্রধানমন্ত্রীর নিদের্শনা বাস্তবায়ন; রূপকল্প ২০২১ ও ২০৪১ অজর্নে এই চুক্তি অগ্রণী ভূমিকা পালন করবে। বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি আমাদের কর্মমুখী সংস্কৃতির দিকে এগিয়ে নেবে; যা আমাদের পর্যায়ক্রমে মধ্যম আয় ও উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কৃষ্ণ ভট্টাচার্য্য, পাট অধিদপ্তরের মহাপরিচালক মো. শামছুল আলম, বিজেএমসির চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান, বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আহমেদ জাকারিয়া (বীর প্রতীক), তাঁত বোর্ডর চেয়ানম্যান মো. জসিম উদ্দিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ