মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় গ্রেপ্তার ৫
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় গ্রেপ্তার ৫

রাজধানীর যাত্রাবাড়ীতে মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেপ্তার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা সবাই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

গ্রেপ্তারকৃতরা হলেন- মাসুদুর রহমান ওরফে শান্ত (১৯), ফয়সাল ইসলাম মোমেন (২১),পরশ ওরফে পলাশ (২৫), রানা বেপারী (১৯) ও ফরহাদুল ইসলাম শিহাব (১৭)।

মঙ্গলবার দিনগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

তিনি বলেন, গত ১ জুন ভোরে একটি ব্রিফকেস নিয়ে গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে যাওয়ার জন্য রিকশায় করে বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম। পথে ধলপুরের ব্রাহ্মণ-কিরণ এলাকায় পৌঁছলে রিকশা থামিয়ে ৪-৫ জন দুর্বৃত্ত এলোপাথারি কুপিয়ে তাকে হত্যা করা হয়।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে ফরিদ উদ্দিন জানান, জাহাঙ্গীর আলমের ব্রিফকেসের মধ্যে আসল ও নকল মুক্তিযোদ্ধাদের তালিকা ছিল। তাকে হত্যার পর দুর্বৃত্তরা ওই তালিকা ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার বলেন, মামলার প্রাপ্ত তথ্যের সূত্র ধরে মঙ্গলবার (১৩ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত রানা বেপারী ও পরশ ওরফে পলাশকে গ্রেপ্তার করে পুলিশ।

ফরিদ উদ্দিন বলেন, তাদের জিজ্ঞাসাবাদের পর প্রাপ্ত তথ্য অনুযায়ী আজ রাত সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জের বন্দর থানার মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালানো হয়। এসময় মামলার অপর আসামি মাসুদুর রহমান ওরফে শান্ত গ্রেপ্তার করা হয়। সকাল সাড়ে ৬টার দিকে যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকা থেকে ফরহাদুল ইসলাম ওরফে সিহাব এবং ফয়সাল ইসলাম মোমেনকে গ্রেপ্তার করা হয়।

অর্থসূচক/মুন্নাফ/এসএম

এই বিভাগের আরো সংবাদ