ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক ডি ভিলিয়ার্স
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক ডি ভিলিয়ার্স

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিবেন এ.বি. ডি ভিলিয়ার্স। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসের অনুপস্থিতির কারণে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নেতৃত্ব দেবেন তিনি।

চলতি সপ্তাহেই প্রথম সন্তানের বাবা হতে যাচ্ছেন ডু প্লেসিস। আর সে কারণে দেশে ফিরেছেন তিনি। ফলে টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেলেন ডি ভিলিয়ার্স।

AB de Villiers

ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে এবি ডি ভিলিয়ার্সের একটি শট।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ জনের স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ডুয়াইন প্রিটোরিয়াস। এখন পর্যন্ত ১০টি ওয়ানডে ম্যাচে খেলে ১৩ উইকেট এবং ৮৬ রান সংগ্রহ করেছেন তিনি।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি হোম সিরিজে দলে থাকা জেজে স্মাটস ও মানগালিসো মোসেহলেকেও রাখা হয়েছে স্কোয়াডে। তবে দল থেকে ছিটকে গেছেন অ্যারন ফানগিসো ও থেউনিস ডি ব্রুইন। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দারুণ পারফর্ম করা অভিজ্ঞ পেসার মরনে মরকেল টি-টোয়েন্টি দলে ফিরেছেন।

ওই সিরিজের জন্য দলে থাকছেন না কাগিসো রাবাদা, হাশিম আমলা, জেপি ডুমিনি ও কুইনটন ডি ককের মতো তারকা ক্রিকেটাররা। আগামী ৬ জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের আগে নিজেদের প্রস্তুত করার জন্য বিশ্রাম পেয়েছেন সিনিয়ররা।

জাতীয় নির্বাচক প্যানেলের আহ্বায়ক লিন্ডা জোনদি বলেন, বর্তমান সময়ের খেলোয়াড়দের প্রতিভা দেখে আমাদের নির্বাচক প্যানেল দারুণ সন্তুষ্ট। আমরাও তরুণদের সুযোগ দিতে প্রস্তুত। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে আনদিলে ফেলুকুয়ায়ো, মানগালিসা মোসেহলে, জন-জন স্মাটস ও ডেন প্যাটারসনের অভিষেক হয়েছে।

আগামী ২১ জুন সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলবে দক্ষিণ আফ্রিকা। সিরিজের বাকি ম্যাচগুলো যথাক্রমে ২৩ জুন টনটনে ও ২৫ জুন কার্ডিফে অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়নস ট্রফির আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল প্রোটিয়ারা।

স্কোয়াড: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ফারহান বেহার্দিন, রিজা হেনড্রিকস, ইমরান তাহির, ডেভিড মিলার, মরনে মরকেল, ক্রিস মরিস, মানগালিসো মোসেহলে, ওয়েইন পারনেল, ডেন প্যাটারসন, আনদিলে ফেলুকুয়ায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি ও জন-জন স্মাটস।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ