ভ্যানিটি ব্যাগের দাম ১ কোটি ২৮ লাখ টাকা!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভ্যানিটি ব্যাগের দাম ১ কোটি ২৮ লাখ টাকা!

উচ্চ, মধ্য ও নিম্ন- সব শ্রেণির নারী ও মেয়ে শিশুদের প্রিয় অনুষঙ্গ ভ্যানিটি ব্যাগ। শুধু প্রিয় অনুষঙ্গ বললে ভুল হবে; তাদের প্রয়োজনীয় বিভিন্ন ছোট-খাট জিনিস বহনের জন্য অতি প্রয়োজনীয় এটি। বিশ্বের প্রায় প্রতিটি দেশের নারী ও মেয়ে শিশুরা নিজেদের পছন্দের ভিত্তিতে বিভিন্ন ধরনের ভ্যানিটি ব্যাগ ব্যবহার করেন।

Hermes Berkin

লন্ডনের একটি নিলামে ‘হার্মেস বার্কিন’ নামের ব্যাগটির দাম হাঁকানো হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড বা প্রায় ১ কোটি ২৮ লাখ ৬৪ হাজার টাকা।

বিশ্বব্যাপী চাহিদা পূরণের লক্ষ্যে পৃথিবীর প্রতিটি দেশে বিভিন্ন ধরনের ভ্যানিটি ব্যাগ উৎপাদন করা হয়। আকার, ধরন ও বিশেষত্বের বিবেচনায় ভ্যানিটি ব্যাগের দামে তারতম্য রয়েছে। সম্প্রতি যুক্তরাজ্যের লন্ডনে ভ্যানিটি ব্যাগের নিলাম অনুষ্ঠিত হয়। এতে দেখা গেছে, একটি ভ্যানিটি ব্যাগের সর্বোচ্চ দাম হাঁকানো হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড বা প্রায় ১ কোটি ২৮ লাখ ৬৪ হাজার টাকা।

bags from Hermès

বিক্রির তালিকায় থাকা হার্মেসের কয়েকটি ব্যাগ।

‘হার্মেস বার্কিন’ নামের ব্যাগটি লন্ডনের একটি নিলামে উঠেছিল। মেইল অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই দামী ভ্যানিটি ব্যাগ কেনার জন্য মে ফেয়ার নিলাম ঘরে ভিড় করেছেন ধনী ক্রেতারা। তাদের মধ্যে এশিয়া মহাদেশের বাসিন্দার সংখ্যাই বেশি।

niloticus crocodiler

হার্মেসের এই ব্যাগটির দাম ৩০ হাজার পাউন্ড।

অনলাইনে কেনাকাটার সাইট ক্রিস্টিতে এই ব্যাগ বিক্রি হচ্ছে। এই ব্যাগ কেনার জন্য অনেকেই অনলাইনের মাধ্যমেও নিলামে অংশ নিয়েছেন।

Nigel Peake for Hermes

এই ব্যাগের দাম ৯ হাজার পাউন্ড।

ক্রিস্টির এক কর্মী জানান, ‘হার্মেস বার্কিন’ নামে হোয়াইট গোল্ড এবং ১৮ ক্যারেটের হীরা সংযুক্ত করা হয়েছে। এছাড়া হার্মেসের তৈরি অন্যান্য ভ্যানিটি ব্যাগেও বিভিন্ন মাপের হোয়াই গোল্ড এবং হীরা সংযুক্ত করা হয়েছে। ইতোমধ্যে ৫৫ হাজার ব্রিটিশ পাউন্ড বা ৫৬ লাখ ৬০ হাজার টাকায় একটি হার্মেস ব্লু ক্রোকোডাইল ব্যাগ বিক্রি হয়েছে।

mother of pearl

পাথর বসানো ব্যাগটির দাম হাঁকানো হচ্ছে ৬ হাজার পাউন্ড।

বিক্রির তালিকায় থাকা হার্মেসের অন্যান্য ব্যাগের ধরন ও মান অনুযায়ী ৩ হাজার পাউন্ড থেকে ৬০ হাজার পাউন্ড পর্যন্ত বিভিন্ন দাম হাঁকানো হচ্ছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ