বৃষ্টির কারণে বাসের টিকেট বিক্রি কম
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বৃষ্টির কারণে বাসের টিকেট বিক্রি কম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৭টা থেকে টিকেট বিক্রি শুরু হলেও বৃষ্টির কারণে টিকেট প্রার্থীদের ভিড় তুলনামূলক কম দেখা গেছে। তবে কাউন্টার একেবারে খালি দেখা যায়নি। বৃষ্টি মাথায় করে অনেকেই হাজির হয়েছেন কাঙ্খিত টিকেট কিনতে।

রাজধানীর গাবতলী, কল্যাণপুরসহ বেশ কিছু কাউন্টার ঘুরে দেখা গেছে বৃষ্টি উপেক্ষা করেও টিকেট প্রত্যাশী অনেকেই সকাল থেকে কাউন্টারগুলোতে ভিড় জমাচ্ছেন। বৃষ্টি থাকলেও ঈদে বাড়ি যাওয়ার জন্য তো টিকেট দরকার।

টিকেট কিনতে এসে বৃষ্টির মধ্যে ছাতা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকা রশিদ আহমেদ বলেন, গ্রামে বাবা-মায়ের সঙ্গে ঈদ করার আনন্দ অন্যরকম। ফলে একটু কষ্ট হলেও টিকেট পেতে গেলে তা মেনে নিতে হবে।

বৃষ্টি মাথায় নিয়ে গাবতলী টিকেট কাউন্টারে টিকিট প্রত্যাশীদের আনাগোনা। ছবি মহুবার রহমান।

সোহাগ পরিবহনের সামনে দাঁড়িয়ে কথা হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নূর মোহাম্মদের সঙ্গে। তিনি ২২ জুনের টিকেট কিনেছেন। ভোরে এসে প্রায় ৩ ঘন্টা অপেক্ষার পর টিকেট পেয়ে খুব আনন্দ লাগছে বলে জানান তিনি।

বৃষ্টির কারণে কিছুটা দুর্ভোগে পড়লেও কাঙ্ক্ষিত টিকিট পাওয়ার পর হাসিমুখেই ফিরছে টিকেট প্রত্যাশীরা। হানিফ, ঈগল, নাবিল, দেশ ট্রাভেলসের কাউন্টারের সামনে বেশি ভিড় লক্ষ্য করা গেছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলেন, আগে আসলে আগে পাবেন এ ভিত্তিতেই বিক্রি হচ্ছে বাসের টিকিট। তবে বৃষ্টির কারণে আজ ভিড় একটু কম হচ্ছে। আশা করি বৃষ্টি কমলেই চাপ বাড়বে।

গাবতলী ও কল্যাণপুর থেকে মূলত উত্তরবঙ্গের জেলাগুলোর টিকিট বেশি বিক্রি হয়ে থাকে। তবে উত্তরবঙ্গ ছাড়াও দেশের প্রায় সবকটি বিভাগে যাওয়ার পরিবহন সুবিধা রয়েছে এখান থেকে।

কাঙ্খিত টিকেট পাওয়ার পর। হবি মহুবার রহমান।

হানিফ পরিবহনের কাউন্টারে কর্মরত টিকেট বিক্রেতা সুমন বলেন, টিকিট বিক্রির আজ প্রথম দিন হওয়ায় চাপ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে এখনো তেমন চাপ হয়নি। তবে দুপুর গড়াতে চাপ কিছুটা শুরু হবে আশা করি।

ঈগল পরিবহনের ম্যানেজার হাদিউজ্জামান মিঠু বলেন, আজ সকালে যাত্রীদের ভিড় কিছুটা কম ছিল। তবে ধীরে ধীরে ভিড় বাড়তে পারে।

ঈদযাত্রা সুন্দর ভাবে নিশ্চিত করতে ঈদ স্পেশাল সার্ভিস হিসেবে ৯০০ বাস চালু রাখার ঘোষণা দিয়েছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। আগামী ২০ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত বিআরটিসির বিভিন্ন ডিপোতে এসব বাসের টিকিট বিক্রি হবে। ঢাকা থেকে ঢাকার বাইরে বিভিন্ন জেলা-উপজেলায় চলবে বাসগুলো।

অর্থসূচক/মুন্নাফ/কে এম

এই বিভাগের আরো সংবাদ