ট্রেন-বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ট্রেন-বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আসন্ন ঈদ উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আজ সোমবার থেকে শুরু হয়েছে। প্রথম দিনে ২১ জুনে ভ্রমণের জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। ক্রমান্বয়ে ২৫ জুন পর্যন্ত ভ্রমণের জন্য অগ্রিম টিকেট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে।

Eid Ticket

কমলাপুর রেল স্টেশনে অগ্রিম টিকেটের জন্য অপেক্ষা। ছবি: মহুবার রহমান

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (এমডি) মো. আমজাদ হোসেন এসব তথ্য জানান। তিনি বলেন, ১২ জুন থেকে ঈদে যাত্রার জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। প্রথম দিন ২১ জুনে যাত্রার টিকেট বিক্রি হবে। এছাড়া আগামী ১৩ জুন ২২ তারিখের, ১৪ জুন ২৩ তারিখের, ১৫ জুন ২৪ তারিখের এবং ১৬ জুন ২৫ তারিখের ট্রেন টিকেট বিক্রি হবে।

ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন রুটে বিশেষ ট্রেন চলাচল করবে বলেও জানান মো. আমজাদ হোসেন। ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির সময় নির্ধারণের জন্য গত বৃহস্পতিবার সভা করেছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক।

অন্যদিকে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার জানান, আজ থেকেই বাস কাউন্টারগুলোতে ঈদের অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। ট্রেনের মতো নির্দিষ্ট দিনে ভ্রমণের টিকেট বিক্রির তারিখ নির্ধারণ করা হয়নি। আগে আসলে পছন্দ অনুযায়ী আগে পাবেন- ভিত্তিতে বাসের টিকেট বিক্রি হচ্ছে।

বাস মালিক সমিতি ও ট্রেন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৭ জুন ঈদুল ফিতরের সম্ভাব্য দিন ধরে ২২ ও ২৩ জুন বাড়ি ফেরার জন্য সবচেয়ে ভালো সময় বলে মনে করা হচ্ছে। তাই ২২ জুন বৃহস্পতিবার এবং ২৩ জুন শুক্রবারের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি। এক্ষেত্রে ২৪ থেকে ২৬ জুনে যাত্রার টিকেটের চাহিদা তুলনামূলক কম থাকবে।

এদিকে গত রোববার ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল মিলনায়তনে সমন্বয় সভা শেষে জানানো হয়েছে, আসন্ন ঈদ উপলক্ষে আগামী ১৫ জুন থেকে লঞ্চের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। সদরঘাট লঞ্চ টার্মিনালের কাউন্টার থেকে ভিআইপি এবং প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিনের অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। ঈদ উপলক্ষে ২০ জুন থেকে নিয়মিত লঞ্চের বাইরে বিশেষ লঞ্চ চলাচল করবে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ