ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

দেড় ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রুটে ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। নোয়াখালী থেকে ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় আজ রোববার সকাল ৯টা থেকে ওই ৪ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল।

train-111

ফাইল ছবি

কসবা রেল স্টেশন মাস্টার লুৎফুর রহমান মোল্লা জানান, নোয়াখালী থেকে ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় সকাল ৯টা থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রুটে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ ছিল। আখাউড়া জংশন থেকে বিকল্প একটি ইঞ্জিন ঘটনাস্থলে যাওয়ার পর বিকল ট্রেনটি সরানো হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে আবারও ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

তিনি আরও জানান, ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ইমামবাড়ি স্টেশনে এবং চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস কসবা স্টেশনে আটকা পড়েছিল। সকাল সাড়ে ১০টার দিকে আখাউড়া জংশন থেকে বিকল্প একটি ইঞ্জিন গিয়ে আটকা পড়া ট্রেনটি উদ্ধার করার পর রুই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে লাউয়াছড়া বনের ভেতরে ভেঙ্গে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে আখাউড়া থেকে সিলেটগামী একটি ডেমু ট্রেন লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে দুইটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারের পর আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ