প্রধান ঈদ জামাত সকাল সাড়ে ৮টায়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রধান ঈদ জামাত সকাল সাড়ে ৮টায়

প্রতিবছরের মতো এবারও ঈদুল ফিতরের প্রধান ঈদ জামাত সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এর জন্য সময় নির্ধারণ করা হয়েছে ঈদের দিন সকাল সাড়ে ৮টায়। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা পিছিয়ে সাড়ে ৯টায় বায়তুল মোকাররম মসজিদে প্রধান ঈদ জামাত হবে।

আজ রোববার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় ঈদ প্রস্তুতি সম্পর্কিত বৈঠক শেষে ধর্মমন্ত্রী মতিউর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরও জানান, প্রধান ঈদ জামাতে রাষ্ট্রপতিসহ বিশিষ্ঠজনেরা অংশ নেবেন।

Eid Hug1

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত শেষে কোলাকুলিতে ব্যস্ত শিশুদের একাংশ। ফাইল ছবি

ধর্মমন্ত্রী বলেন, জাতীয় ঈদগাহ প্রস্তুতসহ সার্বিক ব্যবস্থাপনায় থাকবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আর নিরাপত্তার দায়িত্বে থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

তিনি আরও বলেন, ঈদ জামাতে অংশ নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমের দেশের বিভিন্ন দূতাবাসে কর্মরত অন্যান্য মুসলিম দেশগুলোর কূটনৈতিকদের আমন্ত্রণ জানানো হবে।

মতিউর রহমান বলেন, সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও ‘ঈদ মোবারক’ লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোস্টে প্রদর্শনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া পবিত্র ঈদুল-ফিতর দিবাগত রাতে নির্দিষ্ট সরকারি ভবন ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হবে।

তিনি বলেন, অন্যান্য বিভাগীয় শহরসহ সারাদেশের অন্যান্য ঈদগাহে ঈদ জামাতের সময় পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম.এ. জলিল, অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ ভূঁইয়া, মন্ত্রিপরিষদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ইসলামিক ফাউন্ডেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ