ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ

নোয়াখালী থেকে ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেটসহ ৪টি রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আজ রোববার সকাল ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ব্রাহ্মণগ্রাম এলাকায় ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়।

কসবা রেল স্টেশন মাস্টার লুৎফুর রহমান মোল্লা জানান, নোয়াখালী থেকে ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় সকাল ৯টা থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রুটে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

train2

ছবি: সংগৃহীত

তিনি আরও জানান, আখাউড়া জংশন থেকে বিকল্প একটি ইঞ্জিন ঘটনাস্থলের দিকে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে। ওই ইঞ্জিন দিয়ে বিকল ট্রেনটি টেনে নেওয়া হবে। এরপরই বন্ধ থাকা ৪ রুটেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এর আগে গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে লাউয়াছড়া বনের ভেতরে ভেঙ্গে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে আখাউড়া থেকে সিলেটগামী একটি ডেমু ট্রেন লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে দুইটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারের পর আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ