১০ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১০ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল শুরু

লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল বন্ধ হওয়ার প্রায় ১০ ঘণ্টা পর আজ রোববার সকালে সিলেট রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। মৌলভীবাজারের লাউয়াছড়া বনে ভেঙে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, আখাউড়া থেকে সিলেটগামী ডেমু ট্রেন গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে লাউয়াছড়া বনের ভেতরে দুর্ঘটনা পড়ে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

train

ছবি সংগৃহীত

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুর রাজ্জাক জানান জানান, দুইটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে গাছ কেটে লাইনচ্যুত বগি উদ্ধারের পর আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

শ্রীমঙ্গলের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, লাউয়াছড়া বনের রেস্ট হাউজের কাছে বড় আকারের একটি ডুমুর গাছ রাত সাড়ে ১০টার দিকে ঝড়ো বাতাসে ভেঙে পড়ে। রাতে আখাউড়া থেকে ছেড়ে আসা ডেমু ট্রেনটি লাইনে পড়ে থাকা ওই গাছের সঙ্গে ধাক্কা খায় এবং ইঞ্জিন ও একটি বগি লাইন থেকে বেরিয়ে যায়।

স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, লাউয়াছড়ায় ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস, ঢাকাগামী উপবন এক্সপ্রেস এবং লোকাল ট্রেন সুরমা মেইল ও জালালাবাদ এক্সপ্রেস শ্রীমঙ্গলসহ আশপাশের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। রাত ১টার দিকে কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা শুরু করে। আখাউড়া থেকে আরেকটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেনের নিচ থেকে গাছ সরিয়ে নেয়। এতে আজ সকালে ট্রেন চলাচলের উপযোগী হয় লাইন।

শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, সারারাত যাত্রী নিয়ে আটকে থাকা উদয়ন এক্সপ্রেস সকাল সাড়ে ৮টার দিকে লাউয়াছড়ার ওই পথ দিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ