উপচেপড়া ভিড়, তবুও সন্তুষ্ট নন তারা ...
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উপচেপড়া ভিড়, তবুও সন্তুষ্ট নন তারা …

শুক্রবার ঠিক দুইটা। কল্যাণপুরে নিউমার্কেটগামী বাস যেন মিলছে; যা মিলছে তাও আবার লোকে টইটুম্বুর। অবশেষে আসাদগেট পর্যন্ত অন্য লাইনের বাসে এসে ৭ নং ধরা। এরপর সায়েন্সল্যাবে নেমেই নিউ মার্কেটে হাঁটা। কথাগুলো বলছিলেন কল্যাণপুরের উম্মে ফাতিমা।

তিনি স্বামী ও বান্ধবীর সঙ্গে এসেছেন ঈদের কেনাকাটা করতে।  ফাতিমা বলেন, আমরা যখন নিউ মার্কেটে পৌঁছেছি, তখন উপচেপড়া ভিড়। ভিড়ে পা পর্যন্ত ফেলার জায়গা নেই। সায়েন্সল্যাব থেকে নিউ মার্কেট; আজিমপুরের রাস্তা পর্যন্ত।

চলছে ঈদের কেনাকাটা

তিনি বলেন, গত কয়েকদিন যাবৎ ঈদ শপিংয়ে বের হওয়ার চিন্তা-ভাবনা থাকলেও নানা ঝামেলায় আসা হয়নি। কিন্তু আজ এসে ভিড় দেখে চক্ষু চড়কগাছ। ভিড় থাকলেও যতটুকু পারেন কেনাকাটা সেরে ফেলবেন। ঈদে বাড়ি যাওয়ার আগে পরিবারের সবার জন্য কেনাকাটা সেরে ফেলবেন।

শুক্রবার সরেজমিনে দেখা গেছে, ছুটির দিনে গোটা নিউমার্কেটে উপচেপড়া ক্রেতার ভিড়। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অসংখ্য নারী-পুরুষ কেনাকাটা করতে মার্কেটে এসেছেন। বিভিন্ন দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায়।

ক্রেতারা ঘুরে ঘুরে দরদাম করে শার্ট, প্যান্ট, টিশার্ট, পাঞ্জাবি, পায়জামা, শাড়ি, সালোয়ার-কামিজসহ বিভিন্ন জুতা, কসমেটিকস, গহনা কিনছেন। তবে ভেতরের দোকানের চাইতে বাইরের ফুটপাতের দোকানে বেশি ভিড় দেখা গেছে।

চলছে ঈদের কেনাকাটা

তবে ক্রেতাদের এতে ভিড়েও খুশি নন দোকানিরা। একাধিক দোকান মালিক জানান, এবারের ব্যবসা খুব মন্দা। রোজার শুরু থেকে দোকানে দেশি-বিদেশি লাখ লাখ টাকার মালামাল উঠিয়ে বসে থাকলেও গত কয়েকদিন ক্রেতা ছিল না বললেই চলে। আজ শুক্রবার ক্রেতাদের ভিড় থাকলেও বেশিরভাগ ক্রেতাই পণ্য কেনার চেয়ে দরদাম বেশি করছেন।

তবে মূল দোকানিদের চেয়ে ফুটপাতের দোকানিরা অপেক্ষাকৃত খুশি। তাদের বেচাকেনা ভালোই হচ্ছে বলে জানালেন।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী লুবনা লোনা জানান,আগে নিউমার্কেটে কেনাকাটা করে স্বাচ্ছন্দ্যবোধ করলেও এখন দোকানিরা যাচ্ছেতাই দাম হাকে। ফলে সুলভ মূল্যে কেনাকাটা দায় হয়ে পড়েছে। তাই কেনার আগে একটু দেখছি, পছন্দ ও দাম মিললেই নিয়ে ফেলবো।

এস

এই বিভাগের আরো সংবাদ