ইসলাম ধর্ম নিয়ে ষড়যন্ত্র হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইসলাম ধর্ম নিয়ে ষড়যন্ত্র হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইসলাম ধর্ম নিয়ে ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ বিষয়ে আলেম-ওলামাদের ঘুরে দাঁড়াতে হবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে অনলাইন সাংবাদিকতা; নৈতিক ও সামাজিক দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। বর্ষপূর্তি উপলক্ষে ‘আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম’ এ আলোচনা সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রথমদিকে কওমী মাদরাসার শিক্ষার্থীদের সামনে এনে জঙ্গিরা অপতৎপরতা চালানো হয়েছে। পরে বিশ্ববিদ্যালয়-ইংলিশ মিডিয়াম পড়ুয়া শিক্ষার্থীদের সামনে এনে জঙ্গি তৎপরতা চালানো হয়েছে। মূলত যখন যাকে সামনে পেয়েছে- তাকে নিয়েই অপকর্ম চালানো হয়েছে। তখন আমি বলেছিলাম-কওমী মাদ্রাসার ছাত্ররা এ কর্ম করতে পারে না। এখানে ইসলামের শিক্ষা দেওয়া হয়। ইসলাম কখনও অনৈতিক কাজের শিক্ষা দেয় না। ইসলাম কখনো জঙ্গিবাদের বিশ্বাস করে না।

কওমী মাদরাসার আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা বেরিয়ে আসুন, কথা বলুন। এদেশে জঙ্গি এবং সন্ত্রাসীদের আখড়ায় পরিণত হচ্ছে- সেক্ষত্রে আপনাদের অনেক কিছু করার আছে। পৃথিবীর যেখানেই যান, যথন দেখে আপনি মুসলাম, তথন আপনার পাসপোর্ট নেড়ে চেড়ে দেখে না হলে বলে আলাদা লাইনে দাঁড়ান। কারণ কি- আজকে একটা স্লোগান এসে গেছে-সমস্ত মানুষ সন্ত্রাসী নয়, তবে সব সন্ত্রাসীই মুসলিম।

তিনি বলেন, আমি যেখানেই যাই-আলেম ওলামাদের বলি, ষড়যন্ত্র শুধু বাংলাদেশেই নয়, মুসলমান সমাজের কালো দাগ দেওয়ার জন্য এসব বলা হচ্ছে। আপনারা যদি ঘুরে না দাঁড়ান, কণ্ঠে ষ্পষ্টভাবে যদি না বলেন, ইসলাম শান্তির ধর্ম, মানুষ হত্যার কোনো বিধান নেই। তাহলে হয়ত- ষড়যন্ত্রের গভীরে আমরা পথ হারিয়ে যেতে পারি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রআম উবায়দুল মুক্তাদির চৌধুরৗ এমপি সভাপতিত্বে বক্তব্য রাখেন-শোলাকিয়া ঈদগাহের ইমাম আল্লামা ফরীদ উদ্দিন মাসউদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বো্র্ডের সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী প্রমূখ।

অর্থসূচক/আজম/এসএম

এই বিভাগের আরো সংবাদ