নিউজিল্যান্ড ২ উইকেটে ১২২
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ড ২ উইকেটে ১২২

চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের নবম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিল্ডিং করছে বাংলাদেশ।কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় আজ শুক্রবার সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। আউটফিল্ড ভেজা থাকায় সাড়ে ৪টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

মার্টিন গাপটিল-লুক রনকির ওপেনিং জুটি ভালো শুরু এনে দিয়েছিল নিউজিল্যান্ডকে। কিউইদের ওপেনিং জুটি তুলেছে ৪৬ রান। কিন্তু তাসকিনকে উড়িয়ে মারতে গিয়ে মিড অনে মোস্তাফিজুর রহমানের সহজ ক্যাচ দিয়ে রনকি ফেরেন নিজের ১৬ রানের মাথায়।

এরপর ৩০ রান করা মার্টিন গাপটিলের সঙ্গে ক্রিজে যোগ দেন কেন উইলিয়ামসন। তবে এর পরে ক্রিজে বেশি সময় স্থায়ী হতে পারেন নি গাপটিল। রুবেল হোসেনের একটু ভেতরে ঢোকা বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে ব্যাট ছোঁয়াতে পারেননি গাপটিল। চারটি চার আর একটি ছক্কায় ৩৫ বলে ৩৩ রান করে ফেরেন তিনি।

তখন স্কোর ৬৯/২। উইলিয়ামসনের সঙ্গে ক্রিজে যোগ দেন রস টেইলর।

শেষ খবর পাওয়া পর্যন্ত উইলিয়ামসন ক্রিজে আছেন ৩৫ রান নিয়ে আর রস টেইলর অপরাজিত আছেন ১৯ রানে। আর ২৩ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১২২ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে অধিনায়ক মাশরাফি ৫ ওভার বল করে ২৬ দিয়ে উইকেট শূন্য রয়েছেন। তাসকিন ৫ ওভার বল করে ২৫ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। রুবেল ৫ ওভার বল করে ১৫ দিয়ে তুলে নিয়েছেন ১ উইকেট।

মোস্তাফিজ ৫ ওভার বল করে দিয়েছেন ৩৪ রান। আর সাকিব ৫ ওভার বল করে ২৫ রান দিয়ে আছেন উইকেট শূন্য।

আজকের ম্যাচে বাংলাদেশ দলের একাদশে দুইটি পরিবর্তন আনা হয়েছে। ইমরুল কায়েস ও মেহেদী হাসান মিরাজের পরিবর্তে একাদশে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ ও মোসাদ্দেক হোসেন।

প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। এই গ্রুপ থেকে সেমি-ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে অন্য তিন দলেরও। সবচেয়ে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের ২টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় ২ নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে দলটি।

অন্যদিকে ইংল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা ম্যাচটি ড্র হওয়ায় ১ পয়েন্ট আছে বাংলাদেশের ঝুলিতেও। অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করার পর ইংল্যান্ডের কাছে পরাজিত হওয়ায় ১ পয়েন্ট পেয়েছে নিউজিল্যান্ডও। তবে রান রেটিং পয়েন্টে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে বাংলাদেশ। তাই আজকের ম্যাচে জয়ী দলের সেমি-ফাইনাল খেলার সম্ভাবনা থাকবে।

টি

এই বিভাগের আরো সংবাদ