বড় টার্গেট তাড়া করে ৭ উইকেটে জিতল শ্রীলঙ্কা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বড় টার্গেট তাড়া করে ৭ উইকেটে জিতল শ্রীলঙ্কা

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। ওপেনার ধাওয়ানের ১২৫ রানের সুবাদে ৫০ ওভারে ৬ উইকেটে ৩২১ রানের বড় সংগ্রহ দাড় করায় টিম ইন্ডিয়া। জবাবে দানুষ্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের হাফ-সেঞ্চুরিতে স্মরণীয় এক জয় তুলে নেয় লঙ্কানরা। এই জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে খেলার আশা জিইয়ে রাখলো দলটি।

লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।

Shikhar Dhawan India

শতকের পর শেখর ধাওয়ান।

প্রথমে ব্যাট করতে নেমে ১৩৮ রানের জুটি গড়েন ভারতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। এরপর ইনিংসের ২৪.৫ ওভারে আউট হন রোহিত (৭৮)। ২৫.৫ ওভারে সাজঘরে ফেরেন অধিনায়ক বিরাট কোহলি (০)। দলীয় ১৭৯ রানে ৩৩.৩ ওভারে আউট হন যুবরাজ সিং (৭)।

দলীয় ২৬১ রানে ইনিংসের ৪৪.১ ওভারে সাজঘরে ফেরেন শেখর ধাওয়ান (১২৫)। এর আগে চতুর্থ উইকেটে এম.এস. ধোনির সঙ্গে ৮২ রানের জুটি গড়েন ধাওয়ান। ৪৫.৪ ওভারে আউট হন হার্ডিক পান্ডিয়া (৯)। ৪৯.২ ওভারে দলীয় ৩০৭ রানে সাজঘরে ফেরেন ধোনি (৬৩)। ইনিংসের শেষ ৪ বল ভারতের স্কোরবোর্ডের যোগ হয় আরও ১৪ রান। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৩২১ রানে থামে ভারতের ব্যাটিং ইনিংস।

Danushka Gunathilaka Sri Lanka

শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান দানুষ্কা গুনাথিলাকার একটি শট।

জয়ের জন্য ৩২২ রানের লক্ষ্যে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। দলীয় ১১ রানে সাজঘরে ফেরেন ওপেনার ও উইকেটরক্ষক নিরোশান ডিকওয়ালা (৭)। দ্বিতীয় উইকেটে ১৫৯ রানের জুটি গড়েন দানুষ্কা গুনাথিলাকা ও কুশল মেন্ডিজ। ২৭.৫ ওভারে সাজঘরে ফেরেন দানুষ্কা গুনাথিলাকা (৭৬)। ৩২.৪ ওভারে আউট হন কুশল মেন্ডিজ (৮৯)। এরপর চতুর্থ উইকেটে অধিনায়ক ম্যাথিউসের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন কুশল পেরেরা। দলীয় ২৭১ রান হওয়ার পর চোটের কারণে মাঠ ছাড়তে হয় পেরেরাকে। তখন জয়ের জন্য ৪২ বলে ৫১ রান দরকার ছিল শ্রীলঙ্কারা।

এমন সময় ক্রিজে নামেন আসলি গুনারত্নে। জয়ের জন্য প্রয়োজনীয় ৫১ রান তুলতে ম্যাথিউস ও গুনারত্নে খরচ করেন ৩৪ বল। অর্থাৎ ৮ বল এবং ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ