সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে লেনদেন বৃদ্ধির পরিমাণ ছিলো ৩৫ দশমিক ২৪ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে ২ হাজার ৭৮০ কোটি ৪ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিলো ২ হাজার ৫৫ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন বেড়েছে ৭২৪ কোটি টাকা বা ৩৫.২৪ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৩ দশমিক ২৪ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৯২ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১ দশমিক ৩৭ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৪৭ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে দশমিক ৬৮ শতাংশ বা ৩৭.০৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে দশমিক ৭১ শতাংশ বা ১৪.২৮ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে দশমিক ৭৫ শতাংশ বা ৯.৩৯ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৮টি কোম্পানির। আর দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩৪৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক বেড়েছে দশমিক ৭৫ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭১টি কোম্পানির। আর দর কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অর্থসূচক/ মাহমুদ

এই বিভাগের আরো সংবাদ