প্রবাসী কল্যাণ ব্যাংককে বাণিজ্যিক ব্যাংকে রূপান্তরের সুপারিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রবাসী কল্যাণ ব্যাংককে বাণিজ্যিক ব্যাংকে রূপান্তরের সুপারিশ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রবাসী কল্যাণ ব্যাংককে বাণিজ্যিক ব্যাংকে রুপান্তর করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়নের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এই সুপারিশ করা হয়েছে।

কমিটি সদস্য হুইপ মো. শাহাব উদ্দিন, মন্নুজান সুফিয়ান, মাহমুদ উস সামাদ চৌধুরী, দিদারুল আলম এবং মাহজাবীন মোরশেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিশেষ আমন্ত্রণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম বি.এসসি এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি বৈঠকে যোগদান করেন।

বৈঠকে বিগত সভার গৃহিত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি, মালয়েশিয়াসহ বহিঃবিশ্বে বাংলাদেশি বন্দী মৃত্যুর পরিসংখান ,অনাকাঙ্খিত মৃত্যুজনিত ঝুঁকি কমানো এবং বোয়েসেল কর্তৃক জনশক্তি প্রেরণের মাধ্যমে অর্জিত অর্থ সংরক্ষণ ও ব্যবহারের ক্ষেত্রে প্রবাসী কল্যাণ ব্যাংক এর বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এতে প্রবাসী কর্মীদের বৈধ পথে রেমিটেন্স আনার জন্য প্রণোদনা দেওয়ার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বিদেশে বিভিন্ন খাতে অদক্ষ কর্মীর পরিবর্তে প্রশিক্ষিত ও দক্ষ কর্মী প্রেরণ এবং প্রবাসী কর্মীদের রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির জন্য উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ