ঈদে নামছে ৭ জোড়া বিশেষ ট্রেন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঈদে নামছে ৭ জোড়া বিশেষ ট্রেন

ঈদ উল ফিতর উপলক্ষ্যে ৭ জোড়া বিশেষ ট্রেন নামানো হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। আজ বৃহস্পতিবার রেল ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ২৩ জুন শুরু হয়ে ৩ জুলাই পর্যন্ত এ ট্রেনগুলো চলবে।

rail

রেললাইন

এর মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল ঢাকা-দেওয়ানগঞ্জ- ঢাকা রুটে চলবে ২৩-২৫ জুন ও ২৮-৩ জুলাই। চাঁদপুর স্পেশাল-১ চট্টগ্রাম-চাঁদপুর- চট্টগ্রাম রুটে চলবে ২৩-২৫ জুন ও ২৮-৩ জুলাই। চাঁদপুর স্পেশাল-২ চট্টগ্রাম-চাঁদপুর- চট্টগ্রাম রুটে চলবে ২৩-২৫ জুন ও ২৮-৩ জুলাই।

রাজশাহী স্পেশাল রাজশাহী-ঢাকা-রাজশাহী চাঁদপুর রুটে চলবে ২৩-২৫ জুন ও ২৮-৩ জুলাই।পার্বতীপুর স্পেশাল পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রুটে চলবে ২৩-২৫ জুন ও ২৮-৩ জুলাই। সোলাকিয়া স্পেশাল-১ ও ২  ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে চলবে ঈদের দিন।

আজ বৃহস্পতিবার রেল ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য  জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

রেলমন্ত্রী বলেন, আগামী ১২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকেট পাওয়া যাবে। ঈদ উপলক্ষ্যে  ১ জুন থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত সকল আন্তনগর ট্রেনের বন্ধ প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ এ কয়েকদিন কোনো আন্তনগর ট্রেনের সিডিউল বন্ধ থাকবে না।

মন্ত্রী জানান, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বিদ্যমান ১১৬১টি কোচের সঙ্গে নতুন ১৭১টি কোচ যুক্ত হয়ে মোট ১৩৩২টি কোচ পরিচালনা করা হবে।

মুজিবুল হক বলেন, ঈদে শতভাগ সিডিউল নিশ্চিত করা হবে। এজন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিদিন ২ লাখ ৬৫ হাজার যাত্রী আনা-নেয়ার করার সক্ষমতা তৈরি করা হয়েছে।

সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্ধে ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত সকল কর্মকতা-কর্মচারীদের সব ধরণের ছুটি বাতিল করা হয়েছে বলে জানান মন্ত্রী।

তিনি আরও বলেন, ঈদের দিন বিশেষ ব্যবস্থাপনায় মেইল-এক্সপ্রেস ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে। তবে কোন আন্ত:নগর ট্রেন চলবে না। একই সঙ্গে ২৫-২৬ জুন মৈত্রী এক্সপ্রেস চলাচল বন্ধ থাকবে।

আজম/এস

এই বিভাগের আরো সংবাদ