বাংলাদেশ-ত্রিপুরা বাণিজ্য ফের চালু
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

বাংলাদেশ-ত্রিপুরা বাণিজ্য ফের চালু

akhauraআগরতলা এক্সপোর্টারস-ইমপোর্টারস এ্যাসোসিয়েশন (এইআইএ) এর ডাকা ধর্মঘট সাময়িক তুলে নেওয়ায় ইন্দো-বাংলা আন্তর্জাতিক সীমান্তে যৌথ চেক পোস্টের মাধ্যেমে বাংলাদেশ-ত্রিপুরার মধ্যে ব্যবসা-বাণিজ্য পুনরায় চালু হয়েছে। আজ সোমবার আন্তর্জাতিক চেক পোস্টের  এক সুত্রে এ কথা জানা গেছে । খবর বিজনেজ স্ট্যান্ডার্ডের ।

কয়েকদিন আগেই অনির্দিষ্টকালের জন্য এইআইএ-এর হরতাল ডাকায় ওই চেক পোস্টের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বন্ধ করে দেওয়া হয় ।

এইআইএ এর সেক্রেটারি হাবিবুল বিশ্বাস জানিয়েছেন,  সেন্ট্রাল ওয়্যারহাউজিং কর্পোরেশন (সিডাব্লিউসি) মালামাল ‘লোডিং এন্ড আনলোডিং’ শুল্ক বৃদ্ধি করার পরিপ্রেক্ষিতে প্রতিবাদ জানাতে   ধর্মঘটের মতো এই পদক্ষেপ নেওয়া হয় । বর্তমানে বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী দেখবে বলে আশ্বাস দেওয়ায় ধর্মঘট সাময়িক ভাবে  তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

তিনি বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন ৩১ শে জানুয়ারি পর্যন্ত চলবে বলে ঘোষণা দেওয়া হয়েছিল।

এছাড়া সুত্রটি আরও জানায়, বাংলাদেশে চলমান রাজনীতিতে বিরোধী দল বার হরতাল ডাকছে এর ফলেও দুই দেশের মধ্যে ব্যবসা বাণিজ্য মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে ।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর এই চেক পোস্ট উদ্বোধন করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার সিন্দে এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এই চেকপোস্ট উদ্বোধন করেন।

এই বিভাগের আরো সংবাদ