বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতল পাকিস্তান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতল পাকিস্তান

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অষ্টম আসরের সপ্তম ম্যাচে বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারালো পাকিস্তান। এই জয়ে টুর্নামেন্টে নিজেদের অস্তিত টিকিয়ে রাখলো পাকিস্তান। ফলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের ভাগ্য নির্ধারিত হবে।

বার্মিংহামে বাংলাদেশ সময় গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্বান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এ.বি. ডি ভিলিয়ার্স।

ব্যাট হাতে শুরু থেকে পাকিস্তানের বোলারদের ভালোভাবেই সামাল দেন প্রোটিয়া দুই ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলা। ৫০ বল মোকাবেলা করে ৪০ রান তুলেন তারা। দুই পেসার উইকেট নিতে ব্যর্থ হলে স্পিনারদের আক্রমনে এনে সফল হন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

David Miller South Africa

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলার।

আমলাকে ১৬ রানে থামিয়ে দেয়ার পর প্রোটিয়া দলপতি ডি ভিলিয়ার্সকে (০) সাজঘরে ফেরান পাকিস্তানের বামহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। অন্য প্রান্তে থাকা ডি কককে (৩৩) আউট করেন অফ-স্পিনার মোহাম্মদ হাফিজ।

চতুর্থ উইকেটে ২৯ রানের জুটি গড়েন ডেভিড মিলার ও ফাফ ডু প্লেসিস। দলীয় ৯০ রানে ডু প্লেসিসকে (২৬) আউট করেন হাসান আলী। ২৯তম ওভারের শেষ দুই বলে জিন পল ডুমিনি (৮) ও ওয়েন পার্নেলকে (০) সাজঘরে ফেরান হাসান। ফলে ১১৮ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

সপ্তম উইকেটে ক্রিস মরিসকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন মিলার। ৪২.৩ ওভারে আউট হওয়ার আগে মরিসের ব্যাট থেকে প্রোটিয়াদের স্কোরবোর্ডে যোগ হয় ২৮ রান। অষ্টম উইকেটে রাবাদার সঙ্গে আরও ৪৮ রানের জুটি গড়েন মিলার। দলীয় ২১৩ রানে ৪৯তম ওভারের শেষ বলে আউট হন রাবাদা (২৬)। ইনিংসের শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে যোগ হয় আরও ৬ রান। এতে ২১৯ রানে থামে প্রোটিয়াদের ব্যাটিং ইনিংস। ৭৫ রানে অপরাজিত থাকেন মিলার।

পাকিস্তানের পক্ষে হাসান আলী ৩টি; জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিম ২টি করে এবং মোহাম্মদ হাফিজ একটি উইকেট নেন।

Fakhar Zaman Pakistan

পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান ফকর জামান।

২২০ রানের টাগের্টে ব্যাট করতে নেমে শুরু থেকেই হিসেবী ব্যাট চালাতে থাকেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী ও ফকর জামান। ৪০ রানের উদ্বোধনী জুটির পর ৭.২ ওভারে আউট হন অভিষিক্ত ফকর জামান (৩১)। একই ওভারের চতুর্থ বলে সাজঘরে ফেরেন আজহার আলী (৯)। তৃতীয় উইকেটে ৫২ রানের জুটির পর আউট হন মোহাম্মদ হাফিজ (২৬)। ৫ নম্বরে ব্যাট করতে নেমে বাবর আজমের সঙ্গে ২৬ রানের জুটি গড়েন শোয়েব মালিক। ২৭ ওভারে ৩ উইকেট হারিয়ে পাকিস্তান ১১৯ রান করার পর ম্যাচে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

পরবর্তীতে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকার পর বৃষ্টি আইনের হিসাব-নিকাশে ১৯ রানে এগিয়ে থাকায় পাকিস্তানকে জয়ী ঘোষণা করেন ম্যাচ পরিচালনাকারীরা।  বাবর ৩১ রান এবং সোয়েব মালিক ১৬ রানে অপরাজিত ছিলেন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ