মিয়ানমারের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ সাগরে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মিয়ানমারের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ সাগরে

১২০ আরোহী নিয়ে নিখোঁজ মিয়ানমারের সামরিক বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।মিয়ানমারের সামরিক বাহিনী বৃহস্পতিবার তাদের ফেসবুক পেজে এক বিবৃতিতে জানিয়েছে আন্দামান সাগরে বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, নৌবাহিনীর একটি জাহাজ দেশটির দক্ষিণ উপকূল থেকে ৩৫ কিলোমিটার দূরে বিমানের একটি চাকা এবং কয়েক জনেরর লাশ খুঁজে পেয়েছে।

উল্লেখ,সেনাসদস্য ও তাদের পরিবারের সদস্য মিলিয়ে ১০৬ জন আরোহী এবং ১৪ জন ক্রু নিয়ে বুধবার দুপুরে দক্ষিণের উপকূলীয় শহর মাইয়েক থেকে রাজধানী ইয়াঙ্গুনের উদ্দেশ্যে রওনা হয় বিমানটি। তবে উড্ডয়নের ২৯ মিনিট পরেই বিমনটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জানা যায়, স্থানীয় সময় বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে পাইলটের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ যোগাযোগ হয়েছিল। যোগাযোগ-বিচ্ছিন্ন হওয়ার পরপরই অনুসন্ধানে নামে নৌবাহিনীর ছয়টি জাহাজ এবং সেনাবাহিনীর তিনটি বিমান।

উল্লেখ, এএফপির খবর অনুসারে চীনের নির্মিত ওয়াই-৮ মডেলের বিমান মিয়ানমার সামরিক বাহিনী পরিবহন  কার্গো বিমান হিসেবে ব্যবহার করে। সেনাবাহিনী বলেছে, গত বছরের মার্চে এই বিমান দেশে এসেছে। মাত্র ৮০৯ ঘণ্টা উড়েছে বিমানটি।

টি

এই বিভাগের আরো সংবাদ