'সরকারের কাছে কানাডার শীর্ষ সন্ত্রাসী সালমানের তথ্য নেই'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘সরকারের কাছে কানাডার শীর্ষ সন্ত্রাসী সালমানের তথ্য নেই’

বাংলাদেশ সরকারের কাছে কানাডার শীর্ষ সন্ত্রাসী সালমানের কোনো তথ্য নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বুধবার রাজধানীর পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফেরারি সালমান

তিনি বলেন, সালমান বাংলাদেশে এসেছে কি-না সে ব্যাপারে আমাদের প্রসাশনের কাছে কোনো তথ্য নেই। তবে আসলেও বৈধ পথে আসেনি। আমাদের গোয়েন্দা বাহিনী তৎপর রয়েছে। তার ব্যাপারে কোনো তথ্য পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সালমানের ব্যাপারে কানাডা সরকার এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, ‘ইহুদি গণহত্যার উস্কানিদাতা’ উগ্রপন্থি তরুণ কানাডীয় পুলিশের পরোয়ানা আর ইন্টারপোলের রেড নোটিস মাথায় নিয়ে বাংলাদেশে পালিয়ে আছে বলে সম্প্রতি খবর দিয়েছে কানাডার ন্যাশনাল পোস্ট।

পত্রিকাটি লিখেছে, এক সময় টরোন্টোতে বসবাস করা ৩২ বছর বয়সী সালমান হোসাইনকে ঢাকার গুলশানের একটি কফিশপের সামনে দেখা গেছে গত রোববার।

বাংলাদেশি বংশোদ্ভূত সালমানই প্রথম ব্যক্তি, যার বিরুদ্ধে কানাডায় প্রথমবারের মতো গণহত্যার উসকানিদাতা হিসেবে প্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে।

২০১০ সালের জুলাই মাসে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের কিছুদিন আগেই সালমান টরোন্টো থেকে লাপাত্তা হয়ে যান। পরে তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিস জারি করা হয়।

অর্থসূচক/মুন্নাফ/এস

এই বিভাগের আরো সংবাদ